1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 17, 2022, 5:37 pm
Title :
স্বাধীনতা শিক্ষক পরিষদ জেলা শাখার বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত দেবীশহর কো-অপারেটিভ সোসাইটির ৬৫ তম বার্ষিক সভা দেবহাটায় সম্পত্তির লোভে গর্ভধারিনী মাকে ভিটেছাড়া করতে মরিয়া ৫ ছেলে! অদম্য ইচ্ছা শক্তিতে কলারোয়ার মেয়ে আসমা আক্তার মিতা হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা সদর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ ২০২২ আনুষ্ঠানিক উদ্বোধন খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কালিগঞ্জে দু’সন্তানের জননীকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে খুঁজে বের করল র‌্যাব সাতক্ষীরায় এএফসি গ্রাসরুটস্ ফুটবল ডে পালিত করারোয়ায় ভ্রাম্যমান আদালতে দুই হোটেল ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

’সুপেয় পানির ব্যবস্থা, প্রতি বছর ল্যাট্রিনের জন্য অর্থ বরাদ্দের দাবিতে কলারোয়ায় উত্তরণ’র সংবাদ সম্মেলন

  • আপডেট সময় Thursday, June 24, 2021

দীপক শেঠ, কলারোয়া : বেসরকারি উন্নয়ন সংস্থা ‘উত্তরণ’র আয়োজনে কলারোয়ায় সুপেয় পানির ব্যবস্থা এবং প্রতি বছর ল্যাট্রিনের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২৪ জুন) সকাল ১০টায় উত্তরণ’র কলারোয়া প্রজেক্ট অফিসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উত্তরণ এর পরিচালক শহিদুল ইসলাম স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন সংস্থাটির প্রজেক্ট এন্ড এডভোকেসি অফিসার (পি.ও টি এন্ড এ) শেখ রসায়েদ উল্লাহ।

তিনি জানান, ‘বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমের উপকূলীয় অঞ্চল তথা সাতক্ষীরা, খুলনা, বরগুনা, পটুয়াখালী জেলা দুর্যোগপ্রবণ অতি ঝুঁকিপূর্ণ জেলা। এ অঞ্চলের অন্যতম প্রধান সমস্যা হলো সুপেয় পানির সংকট।

এ এলাকার ৬৭ লক্ষ অধিবাসীর মধ্যে প্রায় ৫৫ লক্ষ অধিবাসী এ সমস্যা দ্বারা আক্রান্ত। সুপেয় পানি সংকটের পাশাপাশি বিভিন্ন ধরণের দুর্যোগ ও জলাবদ্ধতার সময় এ এলাকার স্যানিটেশন ব্যবস্থা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে থাকে।

তিনি লিখিত বক্তব্যে, এলাকাবাসীর বিভিন্ন দাবী তুলে ধওে জানান, ভূ-গর্ভস্থ জলাধারের অবস্থা কোথায় কেমন সে বিষয়ে ব্যাপক ভিত্তিক একটি হাইড্রোলজিক্যাল অনুসন্ধান কাজ সম্পন্ন করা, দরিদ্র, হত দরিদ্র, দলিত শ্রেণী, প্রতিবন্ধী ও নারী প্রধান ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য জেলা ও উপজেলা পর্যায় পানি ও পয়:নিষ্কাশন খাতে বিশেষ অর্থ বরাদ্দ রাখা, সুপেয় পানির জন্য যেহেতু এ অঞ্চলের প্রচলিত প্রযুক্তি এলাকার উপযোগী নয়।

সেজন্য নতুন প্রযুক্তি উদ্ভাবনের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ কর, এলাকার দীঘি, পুকুর, খালসহ সকল ধরণের পানির আধারগুলো দখল ও দূষণমুক্ত করে সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ এবং নতুন নতুন দীঘি, পুকুর প্রভৃতি খনন করা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তরণের প্রতিনিধি গাজী জাহিদুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার হেদায়েত উল্লাহ মুকুল, ব্রাঞ্চ ম্যানেজার.রিয়াজুল ইসলাম ও ফিল্ড ফ্যাসালিটর (এফ.এফ) রাহুল দে, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাবেক সাধারন সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, মাস্টার রাশেদুল হাসান কামরুল,

যুগ্ম সম্পাদক আতাউর রহমান, কোষাধ্যক্ষ এমএ সাজেদ, রিপোটার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খাঁন চৌধুরী পলাশ, সহ-সভাপতি এসএম জাকির হোসেন, সাধারন সম্পাদক মোশারফ হোসেন, তাজউদ্দীন আহমেদ, মাস্টার মোস্তফা হোসেন বাবলু, সিনিয়র সাংবাদিক সহকারী অধ্যাপক এমএ কালাম, শেখ মোসলেম আহমেদ, সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, আওয়ার নিউজের সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সাংবাদিক জুলফিকার আলী, সরদার জিল্লুর, রাজু রায়হানসহ অফিস স্টাফবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews