1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 10, 2022, 10:42 pm
Title :
বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রস্তুতিমূলক সভা খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কাজী আলাউদ্দীন ডিগ্রী কলেজে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কালিগঞ্জের কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা ভবনের বেজঢালাইয়ের উদ্বোধন কলারোয়ায় জয়নগর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা সাতক্ষীরায় রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে মাস ব্যাপী তহবিল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন জেলা পরিষদের পক্ষ থেকে এসপি মোস্তাফিজুর রহমানের বদলি জনিত বিদায় সংবর্ধনা পবিত্র আশুরা উপলক্ষে শ্যামনগর নূরনগরে শোক মজলিস ও শোক মিছিল অনুষ্ঠিত পবিত্র আশুরা আজ জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে এসপি মোস্তাফিজুর রহমানকে বিদায় সংবর্ধনা

সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-ডিসি হুমায়ুন কবির

  • আপডেট সময় Monday, June 13, 2022

হাফিজুর রহমান শিমুল : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও গভর্নেন্স ইনোভেশন ইউনিট প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় সোমবার (১৩ জুন) সকাল ১০ টায় উপজেলা অফিসার্স ক্লাবে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা নির্বাহি কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির।

এসময় বক্তব্যে তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকারের প্রতিটি নির্বাচনী ইশতেহারেই দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করাসহ দারিদ্র ও ক্ষুধামুক্ত বাসস্থান শিক্ষা চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়ে অগ্রাধিকার প্রদান করা হয়েছে।

প্রধানমন্ত্রী জনগণের প্রয়োজনের নিরিখে বিশেষ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন, যার মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক, শিশুর মানসিক বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধির অন্যতম বিশেষ উদ্যোগ নামে পরিচিত। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন বাংলাদেশ একটি মানুষও গৃহহীন থাকবে না, প্রতিটি মানুষ থাকবে সুখে শান্তিতে ও নিরাপদে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্যোগ।

তিনি দেশের কল্যাণে নিরলস ভাবে কাজ করছেন। তিনি আরো বলেন এই সকল উদ্যোগকে সফলভাবে বাস্তবায়নের জন্য সকলে মিলে কাজ করতে হবে। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। এর ফলে এই জনপদের চিত্র পাল্টে যাবে, এলাকার উন্নয়নে আসবে অনেক পরিবর্তন। আমাদের আগামী শতকে পরিবেশ বিপর্যয় নিয়ে মোকাবেলা করতে হবে।

কালিগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি )রোকনুজ জামান, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হালিমুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরীম আলী মুন্সী প্রমুখ।

কর্মশালায় দশটি গ্রুপে ভাগ হয়ে প্রত্যেকটি গ্রুপে নারীর ক্ষমতায়ন বিষয়ে উপস্থাপন করেন। উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা হোসনে আরা খানম, উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান,,রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহরিয়ার, তারালি ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল্লা আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরাজ হোসেন খাঁন, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক আলমগীর হোসেন, কালিগঞ্জ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ শংকর কুমার ঘোষ, কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রকৌশলী মিজানুর রহমান। কর্মশালায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক জনপ্রতিনিধি অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews