1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 13, 2021, 2:34 pm

সোস্যাল মিডিয়ার আসক্তি দুর করতে তরুনদের ক্রীড়া চর্চায় সম্পৃক্ত করতে হবে -তথ্যমন্ত্রী

  • আপডেট সময় Friday, March 5, 2021

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম), ১৯ ফাল্গুন ( ৫ মার্চ) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তরুন প্রজন্ম সুস্থ্য বিনোদন ও ক্রীড়াচর্চার অভাবে সোস্যাল মিডিয়ায় আসক্ত হয়ে পড়েছে। এতে করে তাদের শারীরিক ও মানসিক বৃদ্ধির ব্যাঘাত ঘটছে। তাদের পড়ালেখা ও সামাজিক জীবনে এর বিরুপ প্রভাব পড়ছে। তাই তরুনদের মানসিক বৃদ্ধি ও সোস্যাল মিডিয়া আসক্তি দুর করতে তাদেরকে সামাজিক কর্মকান্ড ও ক্রীড়াচর্চায় বেশি করে সম্পৃক্ত করতে হবে। তাদের মধ্যে সামাজিকতা ও দেশপ্রেম জাগ্রত করতে হবে।

মন্ত্রী আজ নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গুনিয়া শাখার উদ্যোগে পদুয়া বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকার খেলাধুলা বান্ধব। বর্তমান প্রধানমন্ত্রী খেলাধুলা ভালোবাসেন। বঙ্গবন্ধু কন্যার হাত ধরে বাংলাদেশ ক্রিকেটে টেস্ট স্ট্যাটাস লাভ করেছে। বাংলাদেশের মেয়েরা ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। যুবারা চ্যাম্পিয়ন হয়েছে। মাঝখানে কিছুটা ঝিমিয়ে পড়লে সরকারের বিভিন্ন কার্যক্রম গ্রহনের কারনে ফুটবলে অতীত গৌরব ফিরে এসেছে। নিজ ছোটবেলার স্মৃতি উল্লেখ করে মন্ত্রী বলেন, এক সময়ের একমাত্র খেলা ফুটবলে আবার গণজোয়ার সৃষ্টি হয়েছে।

তথ্যমন্ত্রীর পিতা বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক এ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নামে এ টৃর্নামেন্ট আয়োজন করায় মন্ত্রী আয়োজকদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। এসময় তিনি এ টুর্নামেন্ট প্রতি বছর আয়োজন করতে পরিবারের পক্ষ থেকে সকল সহযোগিতার আশ্বাষ দেন। তিনি বলেন, রাঙ্গুনিয়ার যেসব রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে তা সংস্কার কাজ এক সপ্তাহের মধ্যে শুরু হবে। এছাড়া সরু রাস্তাগুলো ১৮ ফুট করে প্রশস্ত করার প্রকল্প নেওয়া হয়েছে। তারও কাজ শুরু হবে।

এর পূর্বে বিশিষ্ট সমাজ সেবক ও মন্ত্রীর ভাইয়ের ছেলে আদেল সাদেক মাহমুদ ফাইনাল খেলা উদ্বোধন করেন। আজকের ফাইনালে খুরুশিয়া একাদশ সংঘ ১-০ গোলে নাপিত পুকুরিয়া সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টে মোট ১৬ দল অংশ নেয়।

খেলা শেষে মন্ত্রী বিজয়ী দলকে ট্রফি প্রদান করেন। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার টাকা এবং রানার্স আপ দল ৩০ হাজার টাকার প্রাইজমানী লাভ করে। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, সমাজ সেবক এরশাদ মাহমুদসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র শাহজাহান সিকদারকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews