1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
January 21, 2022, 4:19 am
Title :
জেলা রিকন্ডিশন্ড মোটরসাইকেল শোরুম মালিক সমিতির গভীর শোক কলারোয়ায় শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে রুপালী ব্যাংক শাখা ব্যবস্থাপকের মতবিনিময় সভা কলারোয়ায় ‘করোনা মোকাবেলায় করণীয় বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা কলারোয়ায় ৫০তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ নওয়াপাড়া ইউপি’র নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা ও অভিষেক কালিগঞ্জে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগীতার প্রস্তুতি সভা অনুষ্ঠিত কালিগঞ্জের আজিজীয়া হাফিজিয়া সুন্নিয়া মাদ্রাসার এতিমদের পোশাক প্রদান করলেন ওসি কালিগঞ্জে নারী উন্নয়ন সংগঠন বিন্দু’র উদ্যোগে শীতবস্ত্র বিতরণ দেবহাটায় ওয়ান শার্টার গান, ৯ রাউন্ড গুলি ও ৪শ পিছ ইয়াবাসহ যুবক গ্রেফতার রোটারী ক্লাব অব সাতক্ষীরা’র পক্ষ থেকে ৩টি মাদ্রাসা ও এতিমখানার এতিম শিশুদের মাঝে সোয়েটার বিতরণ

স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রামের যাত্রা শুরু করল iDEA প্রকল্প

  • আপডেট সময় Sunday, March 14, 2021

স্টার্টআপ কমিউনিটি গঠন ও প্রসারের লক্ষ্যে ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ৪ দিনব্যাপী ইনকিউবেশন প্রোগ্রাম আয়োজন শুরু করল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্প”। ১৪ মার্চ থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী এই আয়োজন আগামী ১৭ই মার্চ ২০২১ তারিখ পর্যন্ত চলবে ময়মনসিংহের জেলা পরিষদের ভাষা শহীদ আবদুল জব্বার অডিটরিয়ামে।

এই আয়োজনের ফলে ময়মনসিংহ বিভাগের তরুণ স্টার্টআপরা বিনামূল্যে মেন্টরিং প্রোগ্রামে অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছে। প্রাপ্ত আবেদনসমূহের মধ্য থেকে নির্বাচিত ৩০টি স্টার্টআপের ৬০ জন তরুণ এই আয়োজনে অংশ নেন।

আজ ১৪ মার্চ ২০২১ তারিখ অনুষ্ঠিত ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ইনকিউবেশন প্রোগ্রামটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। তিনি তরুণদের ধৈর্য্য ধরে সফলতার পথে এগিয়ে যেতে অনুরোধ করেন।

“উদ্যোগ” এর গুরুত্ব উল্লেখ করে তিনি বলেন, “উদ্যোগ” যেন না হারায় এবং “উদ্যোগ’ যদি না হারায় তবে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব তবে যে কোন উদ্যোগের ক্ষেত্রে লেগে থাকতে হবে। তিনি আরো বলেন, “যে দেশে মাননীয় প্রধানমন্ত্রীর মত নেতৃত্ব রয়েছে সেখানে “বাংলাদেশ” পথ হারাবেনা।”

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান এবং একই সাথে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ উক্ত আয়োজনে অনলাইনে সংযুক্ত হন।

এছাড়া, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, iDEA প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক এবং প্রকল্পের উপ-পরিচালক ও উপসচিব কাজী হোসনে আরা উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ময়মনসিংহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক।

৪ দিনব্যাপী এই মেন্টরিং প্রোগ্রামে ডিজাইন চ্যালেঞ্জ, পিচ ডেক, স্টার্টআপ স্টার্টআপ সম্পর্কিত বিভিন্ন সমস্যাসমূহ সমাধানের উপায়সহ নানা বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। এই ইনকিউবেশন প্রোগ্রাম ময়মনসিংহে স্টার্টআপ ইকোসিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। উল্লেখ্য যে, এ ধরণের উদ্যোগ দেশিয় উদ্যোক্তাদের ভবিষ্যতে আরো দক্ষ করে গড়ে তুলতে যথেষ্ট ভূমিকা রাখবে।

অনুষ্ঠানের সহযোগিতায় কাজ করছেন “ময়মনসিংহ স্টার্টআপ” এর সভাপতি মো: মোখলেছুর রহমান মামুন এবং ময়মনসিংহ জেলা প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews