1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
June 19, 2024, 1:20 am
Title :
ভালুকা চাঁদপুর মডেল হাইস্কুলে-১১ সালের শিক্ষার্থীদের পুনঃমিলনী ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে অসহায় মানুষের মাঝে এ্যাড. সোহাগের ঈদ সামগ্রী বিতরণ পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে শেখ আমজাদ হোসেন’র শুভেচ্ছা খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করলেন সিটি মেয়র সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ ঈদে সড়কে শৃংখলা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট সাতক্ষীরায় দুঃস্থ-প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদ সহায়তা সামগ্রী বিতরণ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কলারোয়ায় প্রস্তুতিমূলক সভা সাতক্ষীরার উন্নয়নে একযোগে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গিকার শ্যামনগরে অসহায় মানুষকে পূঁজি করে লিডার্সের মোহনের বিরুদ্ধে প্রকল্পের টাকা নয় ছয়ের অভিযোগ

হাটহাজারিতে গুজব প্রতিরোধ ও সাম্প্রদায়িকতা বিরোধী সভা

  • আপডেট সময় Friday, June 10, 2022

হাটহাজারি (চট্টগ্রাম), ২৭ জ্যৈষ্ঠ (১০ জুন) : সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধে করণীয় বিষয়ে আলোচনা সভা আজ হাটহাজারি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। গণযোগাযোগ অধিদপ্তরের জেলা তথ্য অফিস চট্টগ্রাম তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। জেলা তথ্য অফিস চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসান এতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন।

সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম, অফিসার ইনচার্জ (গোয়েন্দা) মোহাম্মদ আমির হোসেন, প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়–য়া, অরবিন্দ প্রসাদ মহাজন প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, আবহমান কাল থেকে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান ও অন্যান্য ধর্মের লোকেরা মিলেমিশে বসবাস করে। সকলের শান্তিপূর্ণ সহাবস্থান ও সম্প্রীতির বন্ধন এক ও অভিন্ন। জাতিতে জাতিতে কোন ভেদাভেদ নেই। রক্তে রক্তে কোন পার্থক্য নেই।

অথচ মাঝে মধ্যে কিছু কুচক্রী মহল ও দেশ বিরোধী শক্তি গুজব রটিয়ে ধর্মীয় সংঘাত সৃষ্টির মাধ্যমে ব্যক্তিগত ও রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। এসব অপশক্তি থেকে আমাদের সবাইকে দুরে থাকতে হবে। সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, ফেইসবুকসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে না জেনে কোন কিছু শেয়ার করা ও লাইক দেয়া থেকে বিরত থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ঘটনা দেখলে তা যাচাই করে নিতে হবে। কেননা, সামান্য ভুল থেকে অনেক বড় বিপদ ঘটে যেতে পারে।

মূল প্রবন্ধে মো. সাঈদ হাসান চিরায়ত বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতির অতীত গৌরবের কথা তুলে ধরেন। তিনি বলেন, হুজুগে কোন কিছু করা যুক্তিযুক্ত নয়। দেখে শুনে বুজে তারপর সিদ্ধান্ত নিতে হবে।

কারো প্ররোচনা বা উস্কানিতে কোন ঘটনা ঘটিয়ে ফেললে তার জন্য সকলকে বিপদে পড়তে হয়। কাজেই সবাইকে সজাগ থাকতে হবে। ছাত্রছাত্রীদের বিষয়ে অভিভাবকগণকে সচেতন থাকতে হবে। তবেই সম্প্রীতির অটুট বন্ধন আরো সুদৃঢ় হবে।

আলোচনা সভা পূর্বে বিষয় ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী ও গান পরিবেশন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews