1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 15, 2021, 11:16 am

হেফাজত থেকে পদত্যাগ করলেন নায়েবে আমির মাও. আব্দুল্লাহ

  • আপডেট সময় Tuesday, April 13, 2021

অনলাইন ডেস্ক : হেফাজতে ইসলামের নায়েবে আমিরের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান বলেন, আমি নিজের অনুভূতি ও উপলব্ধি থেকে বলছি হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা শায়খুল হাদিস আল্লামা শাহ আহমাদ শফী (রহ) এর ইন্তেকালের পর হেফাজতে ইসলামে যোগ্য নেতৃত্বের সংকট সৃষ্টি হয়েছে।

গ্রুপিং দলাদলি সৃষ্টি হয়েছে নিজেদের অঙ্গণে। ভিনদল ও ভিন্ন মতাদর্শের মানুষ অনুপ্রবেশ করেছে এবং তারাই তাদের রাজনৈতিক স্বার্থ হাসিল করতে হেফাজতে ইসলামকে অত্যন্ত সুকৌশলে মাঠে নামানোর চেষ্টা করছে।

এরই অংশ হিসেবে হেফাজতে ইসলামকে তারা অনেকটাই নিজেদের নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়েছে এবং ওই বিতর্কিত বহিরাগত সংগঠনের লোকজনই হেফাজতে ইসলামের নেতাদের অধিকাংশের মতামত উপেক্ষা করে হরতালের মতো জনভোগান্তির কর্মসূচি পালনে বাধ্য করেছে।

বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ পূর্বে শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার মাধ্যমে যেকোনো কর্মসূচি বা কার্যক্রম পরিচালিত হলেও সম্প্রতি কিছু ব্যক্তির নিজস্ব এজেন্ডা বাস্তবায়নের একটি প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে।

এসব বিষয় বিবেচনা করে আমি হেফাজতে ইসলামের নায়েবে আমির পদ থেকে ইস্তফা দিলাম। আমার ইস্তফা প্রদানে কে খুশি হলো আর কে খুশি হলো না এটা আমার দেখার বিষয় নয়।

‘আমি আল্লাহকে সাক্ষী রেখে বলছি, আমার হেফাজতে ইসলাম থেকে ইস্তফা প্রদান ইসলাম, দেশ ও জাতির অধিকতর কল্যাণের জন্যই’ যোগ করেন তিনি।

কওমি মাদ্রাসা খুলে দেয়ার আহ্বান জানিয়ে মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান বলেন, কওমি মাদ্রাসা ও কওমি শিক্ষাব্যবস্থা উন্নয়নে অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাই এবং করোনা মহামারি আজাব গজব থেকে মুক্তি পেতে আল্লাহু তায়ালার রহমত কামনায় বিগত দিনের মত সকল কওমি মাদ্রাসাগুলো খোলা রাখার সিদ্ধান্ত দিতে প্রধানমন্ত্রী বিবেচনা ও নির্দেশ কামনা করছি।

সংবাদ সম্মেলনে আলেম-ওলামাদের ওপর হামলা মামলাসহ সকল প্রকার হয়রানি না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এখন থেকে আমি ও আমার সংগঠন বাংলাদেশ ফরায়েজী আন্দোলন বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষাসহ ইসলাম দেশ ও জাতির জন্য এককভাবে প্রয়োজনীয় সকল কর্মসূচি গুরুত্ব সহকারে পালন করে যাবে।

হেফাজতে ইসলামের কোনো ধরনের কর্মকাণ্ডের দায়ভার আমার ও আমার দলের ওপর পড়বে না। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসানসহ বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের অন্যান্য সদস্যবৃন্দ।

হরতালে সহিংসতায় ক্ষুব্ধ হয়ে দুই সপ্তাহ আগে সংগঠটির কেন্দ্রীয় নায়েবে আমির আবদুল আউয়াল হেফাজতে ইসলামের পদ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। পরে অন্য নেতাদের সঙ্গে আলোচনার পর আবার স্বপদে ফিরে আসেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews