1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 13, 2021, 1:22 pm

২৫ মার্চ গণহত্যা দিবসে সাতক্ষীরা বদ্ধভূমি পুনরুদ্ধার ও সংরক্ষণের দাবিতে সমাবেশ ও মোমবাতি প্রজ্বলন

  • আপডেট সময় Thursday, March 25, 2021

আলতাফ হোসেন বাবু : ২৫ মার্চ গণহত্যা দিবস আন্তর্জাতিক স্বীকৃতি চাই স্লোগানের ব্যানারে সাতক্ষীরায় গণহত্যা দিবসে সমাবেশ ও মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালন করা হয়েছে।

সাতক্ষীরা বদ্ধভূমি পুনরুদ্ধার ও সংরক্ষণ কমিটির উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকাল ৬টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন দীনেশ কর্মকারের বাড়ি বদ্ধভূমিতে সমাবেশ ও মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা বদ্ধভূমি পুনরুদ্ধার ও সংরক্ষণ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে ও অধ্যাপক ইদ্রিস আলীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারাফ হোসেন মশু, জেলা জাসদের নেতা বীর মুক্তিযোদ্ধা কাজেম আলী, জেলা নাগরিক কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবীদ আনিছুর রহিম, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এ্যাড. ফাহিমুল হক কিসলু,

জেডিসি জেলা সাধারণ সম্পাদক সুধাংশ সেখর সরকার, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কান্ডের সদস্য সচিব লায়লা পারভিন সেঁজুতি, দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই লাহী, মানবাধিকার কর্মী মাধব দত্ত, শিক্ষক নেতা মনির হোসেন, জেলা গণ ফোরাম নেতা আলী নূর খান বাবুল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি ওবায়েদুস সুলতান বাবলু, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. দিদারুল আলম হেলাল, জেলা আওয়ামী লীগের জনস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

গণহত্যা দিবসের সমাবেশে বক্তারা ২৫ মার্চ গণহত্যা দিবস আন্তর্জাতিক স্বীকৃতির দাবি জানান এবং সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন বদ্ধভূমি সংরক্ষণের জোর দাবি জানান।

এসময় বক্তারা বলেন সাতক্ষীরা জেলা সদরের বদ্ধভূমি দিন দিন অবৈধ দখলের পায়তারা চলছে। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারি সরকার । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে ব্যাপক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে চয়েছে। তাই বর্তমান সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি মুক্তিযুদ্ধের স্মৃতি এবং ভবিষৎ প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ধরে রাখতে সাতক্ষীরার বদ্ধভুমি সংরক্ষণ করা অতি জরুরী।

সমাবেশে বক্তরা আরো বলেন, সাতক্ষীরা সদর-০২ আসনে বার বার নির্বাচিত সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি নিজেও একজন বীর মুক্তিযোদ্ধা হয়েও সাতক্ষীরার বদ্ধভূসি সংরক্ষণে তার ভূমিকা প্রশ্নবিদ্ধ।

আজকের এই সমাবেশে সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র নিকট দাবি জানাই তিনি মহান মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে সাতক্ষীরার বদ্ধভূমি সংরক্ষণে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করবেন। সাতক্ষীরার বদ্ধভূমি সংরক্ষণে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালেরও আশু হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। সাতক্ষীরা বদ্ধভূমি সংরক্ষণ করা না হলে জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল সংগঠনের নেতৃবৃন্দ দীর্ঘ আনন্দলনের কর্মসূচির ডাক দিবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews