1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 19, 2024, 6:35 am
Title :
সাতক্ষীরায় নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ আঃ সালাম চসিক ভ্রাম্যমান আদালত : কালুরঘাট ভারী শিল্প এলাকার চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কলারোয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন বিআরটিএ সাতক্ষীরার উদ্যোগে পেশাজীবী গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালা   তালায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী খুলনা প্রশাসনিক ট্রাইব্যুনালের আদেশ মানতে গড়িমসি করছেন বিভাগীয় প প পরিচালক দেবহাটায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন নলতাকে মাদক ও বখাটেমুক্ত করতে চেয়ারম্যান আজিজুর এর ব্যাতিক্রম উদ্যোগ মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

এবার ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের কমিটি নিয়ে কোটি টাকার বাণিজ্য শুরু

  • আপডেট সময় Tuesday, September 7, 2021

অনলাইন ডেস্ক : এবার ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিকদের দুটি ইউনিয়নের কমিটি নিয়ে শুরু হয়েছে কোটি টাকার বাণিজ্য। সব পক্ষই ধর্ণা দিচ্ছে মহাজনের কাছে। টিকে থাকতে কোটি টাকা দর উঠেছে। কিন্তু তাতে মন গলছে না।

আরো বেশি দর উঠার অপেক্ষায় দেনদরবার চলছে প্রতিনিয়ত। এরমধ্যে উত্তপ্ত হয়ে উঠছে ভোমরার হ্যান্ডিলিং শ্রমিকরা। সাধারণ সভা ও নির্বাচনের দাবীতে তারা মাঠে নামছেন। তবে অপর পক্ষ কোটির বেশি দাম দিয়ে রাতারাতি একটি কমিটি তৈরী করে তা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। যেকোন মুহূর্তে তারা ইউনিয়ন দখল করতে পারে এমন খবরে উত্তেজনার সৃষ্ঠি হয়েছে।

ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন রেজি: নং- খুলনা- ১১৫৫ এবং রেজি: নং-খুলনা-১১৫৯ কমিটির মেয়াদ শেষ। করোনার কারণে নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন করা সম্ভব হয়নি। ইতোমধ্যে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় নির্বাচনের তোড়জোড় শুরু করতে চাচ্ছেন বর্তমান কমিটির নেতৃবৃন্দ। কিন্তু শ্রমিকদের নিবন্ধনকারী প্রতিষ্ঠান ইতোমধ্যেই তাদেরকে মহাজনের সাথে যোগাযোগ করতে বলেছেন। মহাজনের অনুমতি ছাড়া তারা সাধারণ সভা বা নির্বাচনের অনুমতি দিতে পারবেন না বলে ছাপ জানিয়ে দিয়েছেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে ভোমরা স্থল বন্দরের একাধিক সূত্র জানান, ইতোমধ্যেই দর উঠাউঠি শুরু হয়েছে। বর্তমানদের পক্ষ থেকে একটি গ্রুপ কোটি টাকা দর তুললেও তা ধোপে টিকছে না। যদিও বর্তমান নেতৃত্বের অধিকাংশই সরকার দলীয় নেতা কর্মী সমর্থক। তবে, মাঠে এগিয়ে রয়েছেন বিএনপি-জামায়াত সমর্থকরা। তারা যেকোন সময় ইউনিয়ন দখল করে নিতে পারেন এমন খবর ছড়িয়ে পড়েছে। এদের অধিকাংশই ২০১৩ সালে ভোমরায় নাশকতার নেতৃত্ব প্রদান করেন। জনৈক রেজাউল করিম, আনারুল ইসলাম, হারুণ গাজী, মোশারফ হোসেন, আমজাদ হোসেন এই গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন।

ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন রেজি: নং- খুলনা-১১৫৫ এর সভাপতি আনোয়ারুল ইসলাম বলেন, যারা বর্তমান কমিটিতে আছে তাদের বাদ দিয়ে গোপনে অবৈধভাবে নতুন কমিটি করা হয়েছে। কিন্তু শ্রমিকরা এই কমিটি মানতে চাচ্ছে না। শ্রমিকরা চাচ্ছে সাধারণ সভার মাধ্যমে তপশিল ঘোষণা করে নিরপেক্ষ নির্বাচন।

ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন রেজি: নং- খুলনা-১১৫৯ এর সভাপতি এরশাদ আলী বলেন, আমরা নিবার্চন করে বর্তমানে কমিটিতে আছি। করোনা পরিস্থিতির কারনে আমরা নির্ধারিত সময়ে নির্বাচন করতে পারিনি। আমরা এখন শুনছি গতবার যারা নির্বাচনে ফেল করেছিলো তারা গোপনে কমিটি করেছে। এটা শুনার পর সাধারণ শ্রমিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। তারা কাজ বন্ধ করে সাধারণ সভা ও শান্তিপূর্ণভাবে নির্বাচনের দাবিতে মানববন্ধন করার সিদ্ধান্ত নিয়েছে।

তবে অভিযুক্ত আনারুল ইসলামেরসাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভোমরায় কোন সমস্যা নেই। ইউনিয়ন সংক্রান্ত বিষয়ে তিনি আর কিছু বলতে রাজি হননি।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে ভোমরার একজন ব্যবসায়ী জানান, পূর্বের একটি কমিটি ৫০ লাখে দফারফা হয়েছিল। আপনারা কোটি টাকা লিখে দিলেন, আর তাতেই রাতারাতি দাম বেড়ে দেড় কোটিতে দাড়ালো। একজনই নিলেন এক কোটি ২০ লাখ। তার সাথে সেতু বন্ধন স্থাপনে একটি প্রাইভেটকার। আর একজন ৫ লাখ ২০ হাজার টাকা। এছাড়া খুচরা পাটিদের দিতে হয়েছে আরো প্রায় ২৫ লাখ টাকা।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews