1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
March 19, 2024, 12:21 pm
Title :
সাতক্ষীরায় আত্মহত্যার চেষ্টা করা স্ত্রীকে বাঁচিয়ে স্বামীর আত্মহত্যা সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অভিযানে ৫টি তক্ষকসহ ২ চোরাকারবারী আটক সোনারগাঁও হোটেলের ম্যানেজারকে ফিল্মি স্টাইলে পেটালেন চেয়ারম্যান পদপ্রার্থী ডালিম ২-১ ব্যবধানে শ্রীলঙ্কাকে উড়িয়ে টাইগারদের সিরিজ জয় আত্মত্যাগ ও সিয়াম সাধনায় নিজেকে পরিশুদ্ধ করার মাস রমজান-চসিক মেয়র রোজাদারদের মাঝে আসাদুজ্জামান বাবুর ইফতার বিতরণ অব্যাহত জাতির পিতার জন্মদিনে শিশুদের খেলনা উপহার দিলেন ডা. সুব্রত ঘোষ পৌর আ’লীগ নেতা মাজেদ খান’র চিকিৎসার খোঁজখবর নিলেন এমপি সেঁজুতি কৃতি ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে সমবেদনা ও মাজার জিয়ারত করলেন এমপি দোলন এমপি সেঁজুতিকে ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষে ফুলের শুভেচ্ছা 

খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি

  • আপডেট সময় Wednesday, August 10, 2022

খুলনা, শ্রাবণ ২৬ (১০ আগস্ট) : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে খুলনা জেলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং সূর্যাস্তের পূর্বে নামাতে হবে। পতাকা নির্ধারিত মাপ ও রঙের হতে হবে এবং পতাকা উত্তোলনের জন্য উপযুক্ত দন্ড ব্যবহার করতে হবে। ছেঁড়া বা বিবর্ণ পতাকা ব্যবহার করা যাবে না।

১৫ আগস্ট সকাল আটটায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হবে। পুষ্পমাল্য অর্পণ শেষে সকাল সাড়ে ১০টায় খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমিতে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে। ১২ আগস্ট সকাল সাড়ে ১১টায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং স্কুল এবং কলেজের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ এর ঐতিহাসিক ভাষণ অনুকৃতি প্রতিযোগিতার আয়োজন করা হবে।

১৫ আগস্ট সকল মসজিদে দোয়া মাহফিলসহ বিশেষ মোনাজাত এবং সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে। সকল সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় শোক দিবসের সঙ্গে সংগতিপূর্ণ আলোচনা সভা, আবৃত্তি, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ ও নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করবে।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে খুলনা আঞ্চলিক তথ্য অফিস জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করবে। এছাড়া বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে অফিসে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। খুলনা মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও সড়ক দ্বীপসমূহ পরিস্কার-পরিচ্ছন্ন করা হবে। হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, শিশু পরিবার ও ভবঘুরে আশ্রয় কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

জাতীয় শোক দিবসে স্থানীয় সংবাদপত্রগুলো বিশেষ সংখ্যা বা ক্রোড়পত্র প্রকাশ করবে এবং বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। জেলা ও উপজেলা পর্যায়ের সকল সরকারি-বেসরকারি দপ্তর ও প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করবে।
=০০০=

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews