1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 20, 2024, 1:50 am
Title :
শ্যামনগরে এমপি দোলনের ব্যাক্তিগত গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত, যুবক আটক সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা পরিদর্শন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে রবীন্দ্রসঙ্গীত সবার মাঝে ছড়িয়ে দিতে হবে -অর্থ প্রতিমন্ত্রী আলীপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মটর সাইকেল প্রতিকে নির্বাচনী পথসভা কালিগঞ্জে জাতীয় পার্টির সভাপতি মাহবুবর রহমানের মায়ের কুলখানি অনুষ্ঠিত কলারোয়ায় মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল সোমবার উপকূলীয় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর দূর্যোগ সহনশীল জীবিকায়ন ও বসতভিটা উন্নয়ন ভাবনায় কর্মশালা তালায় ৪টি বাল্যবিবাহ বন্ধ করল প্রশাসন সাতক্ষীরায় নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ আঃ সালাম চসিক ভ্রাম্যমান আদালত : কালুরঘাট ভারী শিল্প এলাকার চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

খুলনায় নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহরোধ বিষয়ক মতবিনিময় সভা

  • আপডেট সময় Sunday, November 21, 2021

খুলনা, ০৬ অগ্রহায়ণ (২১ নভেম্বর) : নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহরোধ বিষয়ক মতবিনিময় সভা আজ (রবিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় সচিব বলেন, বাল্যবিবাহ শিশু অধিকারের পরিপন্থি একটি বিষয়। সমাজের সকল অংশের সমন্বিত উন্নয়নের জন্য সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বিশেষভাবে প্রয়োজন। কণ্যাশিশুদের আগামীদিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষিত করার কোন বিকল্প নেই। বাল্যবিয়ে শিক্ষার পথ রোধ করে।

শিক্ষার হার বৃদ্ধি পেলে সমাজের বাল্যবিয়ে কমে যাবে। প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়িত হলে কর্মক্ষেত্রে নারী ও পুরুষের অংশগ্রহণ সমান হবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা বাল্যবিয়েমুক্ত একটি সভ্য জাতিতে পরিণত হতে চাই। দরিদ্র পরিবারের মেয়েরা যাতে লেখাপড়া করে স্বাবলম্বী হতে পারে, সেজন্য ঐসকল পরিবারকে সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে সহায়তা করা যেতে পারে।

খুলনার জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) সুশান্ত সরকার, খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিসি (দক্ষিণ) সোনালী সেন প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক হাসনা হেনা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews