1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
March 29, 2024, 4:17 pm
Title :
বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল আশ্বাস: প্রকল্পের অবহিতকরণ সভা: মানব পাচার হতে উদ্ধারপ্রাপ্ত নারী এবং পুরুষদের জন্য ডিজিটাল ব্যানারের প্রভাবে  পাটকেলঘাটা থেকে হারিয়ে গেছে কাপড়ের ব্যানার সাতক্ষীরায় টাইমস ট্রাভেলস পরিবহনের কাউন্টার উদ্বোধন কালিগঞ্জে আইন শৃঙ্খলা, চোরাচালান ও মাসিক উন্নয়ন সমন্বয় সভা কালিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দীনের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিল আলিপুর ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া সাতক্ষীরায় বিজিবির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করলেন সেঁজুতি এমপি তালা প্রেসক্লাবে আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল

পলিথিনমুক্ত হচ্ছে চকবাজার, কাজির দেউড়ী ও কর্ণফুলী মার্কেট

  • আপডেট সময় Sunday, November 7, 2021

চট্টগ্রাম, ২২ কার্তিক (৭ নভেম্বর) : পলিথিন ব্যবহারের বিরূপ প্রভাবে জলাবদ্ধতা, মাটির উর্বরতা ও কর্ণফুলী নদীর নাব্যতা হ্রাস পাচ্ছে। এ বিপর্যয় রোধকল্পে নগরীর কাজীর দেউড়ী, কর্ণফুলী মার্কেট ও চকবাজার কাঁচাবাজারকে আগামী ১ ডিসেম্বর থেকে পলিথিনমুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সাথে সংশ্লিষ্ট বাজারগুলোর কমিটির সাথে মতবিনিময় সভায় আজ এ সিদ্ধান্ত নেওয়া হয়। চসিকের টাইগারপাসস্থ অস্থায়ী ভবনের সম্মেলন কক্ষে পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে সংশ্লিষ্ট বাজার কমিটির নেতৃবৃন্দের সাথে আজ এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, ফেরদৌসি আকবর, মার্কেট পরিচালনা কমিটির সদস্য মো. আব্দুল জলিল, মো. জাহাঙ্গীর আলম, মো. হোসেন মুন্না, কায়সার আহমেদ চৌধুরী, জাফর আহমদ প্রমুখ।

সভায় কাজীর দেউরী ও কর্ণফুলী মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা পরিবেশের শত্রু পলিথিন ব্যবহার বন্ধে ঐক্যমত পোষণ করেন এবং সকল ব্যবসায়ীদের নিয়ে সময়োপযোগী এ উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।
সভাপতি তার বক্তৃতায় বলেন, প্রত্যেকেই ইতিবাচক মানসিকতা নিয়ে পলিথিনের বিরুদ্ধে সোচ্চার হলে নগরীকে পলিথিনমুক্ত করা কঠিন হবে না।

ক্যাম্পেইন, মাইকিং, লিফলেট, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করে কর্মসূচী বাস্তবায়ন করা হবে বলে তিনি উল্লেখ করেন। নগরীকে পলিথিনমুক্তকরণ বিষয়ে জেলা প্রশাসক, মেয়র ও কাউন্সিলরদের সাথে নিয়ে উদ্বুদ্ধকরণ সভা আয়োজনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews