1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 16, 2024, 10:18 am
Title :
সাতক্ষীরায় দেবনগর প্রিমিয়ার লীগ অনুষ্ঠিত কালিগঞ্জে সহযোগ-১৯ এর কমিটি গঠন : সরোয়ার আলম সভাপতি; রাসেল আহমেদ সম্পাদক ঢাবিতে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত তালার নয়মি সরকার কলারোয়া সরকারি কলেজে উৎসব মুখর পরিবেশে সুবর্ণজয়ন্তী বর্ষ উদযাপন কালিগঞ্জে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৪জনসহ মোট ১৫ জনের মনোনয়নপত্র দাখিল দেবহাটায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনে প্রস্তুতি সভা পদত্যাগ করলেন আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম জরিমানা ব্যাতীত মোটরযান ও ড্রাইভিং লাইসেন্সের হালনাগাদ করার সময় বৃদ্ধি  খুলনা ভিডিপি সদস্যদের মটর ড্রাইভিং ও মেকানিক্স প্রশিক্ষণ সমাপ্ত সাতক্ষীরায় স্বপ্নসিঁড়ির প্রাক্তন ও বর্তমান রোভার স্কাউট মিলনমেলা

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা খালেক মণ্ডল ও রোকনের মৃত্যুদণ্ড

  • আপডেট সময় Thursday, March 24, 2022

মানবতাবিরোধী অপরাধের দায়ে সাতক্ষীরার জামায়াত নেতা ও সাবেক এমপি আব্দুল খালেক মণ্ডলসহ দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মৃত্যুদণ্ড প্রাপ্ত অপর আসামি হচ্ছেন পলাতক খান রোকনুজ্জামান।

বৃহস্পতিবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন বিচারপতির আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই রায় দেন। ট্রাইব্যুনালের অপর দুই বিচারপতি হলেন বিচারপতি মো: আবু আহমেদ জমাদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম।
আদালতে রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।

খালেক মণ্ডলের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুস সোবহান তরফদার। আর পলাতক আসামি খান রোকনুজ্জামানের পক্ষে শুনানি করেন রাষ্ট্র নিয়োজিত আইনজীবী গাজী এম এইচ তামিম।

মুক্তিযুদ্ধের সময় সাতক্ষীরা এলাকায় হত্যা, ধর্ষণ, অপহরণ, আটকে রেখে নির্যাতনের মত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আসামিদের বিচার শুরু হয়। এই মামলার মোট চার আসামির মধ্যে আব্দুল্লাহ আল বাকী এবং জহিরুল ইসলাম ওরফে টিক্কা খান বিচারাধীন অবস্থায় মারা যান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews