1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 20, 2024, 6:17 am
Title :
শ্যামনগরে এমপি দোলনের ব্যাক্তিগত গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত, যুবক আটক সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা পরিদর্শন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে রবীন্দ্রসঙ্গীত সবার মাঝে ছড়িয়ে দিতে হবে -অর্থ প্রতিমন্ত্রী আলীপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মটর সাইকেল প্রতিকে নির্বাচনী পথসভা কালিগঞ্জে জাতীয় পার্টির সভাপতি মাহবুবর রহমানের মায়ের কুলখানি অনুষ্ঠিত কলারোয়ায় মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমবায় সমিতির নির্বাচন ২২ এপ্রিল সোমবার উপকূলীয় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর দূর্যোগ সহনশীল জীবিকায়ন ও বসতভিটা উন্নয়ন ভাবনায় কর্মশালা তালায় ৪টি বাল্যবিবাহ বন্ধ করল প্রশাসন সাতক্ষীরায় নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ আঃ সালাম চসিক ভ্রাম্যমান আদালত : কালুরঘাট ভারী শিল্প এলাকার চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাতক্ষীরা দলিত গৃহবধু হত্যার বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত

  • আপডেট সময় Wednesday, January 5, 2022

বিশেষ প্রতিনিধি : সাতক্ষীরার তালার আমানুল্লাপুরের সূর্যকান্ত ও পুষ্পাদাসীর মেয়ে গৃহবধু শিখারাণী হত্যার প্রতিবাদে শহীদ আব্দুর রাজ্জাকপার্কের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২ টায় অনুষ্ঠিত সমাবেশে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি বিভুতোষ রায় সভাপতিত্ব করেন।

বিভুতোষ রায় বলেন, এই গ্রামেই এর আগে আরও দু’জন গৃহবধুকে এভাবেই হত্যাকান্ড সংঘটিত করে। প্রশাসনের অবহেলায় সেসব ব্যক্তিরা শাস্তির আওতায় আসেনি। ফলে আবারও শিখার মতো গৃহবধুকে যৌতুকের জন্য জীবন দিতে হলো।

সঞ্জয় দাস বলেন, গত পহেলা জানুয়ারী তালা উপজেলার আটারই গ্রামে শ্বশুর অনিল ঋষি, স্বামী গোবিন্দ দাস, বিল্ব দাসীর মারপিট ও পরে শ্বাসরোধ করে শ্বশুরবাড়িতে গৃহবধু শিখাকে হত্যা করা হয়। এরপর পুলিশ শাশুড়ি বিল্বদাসীকে গ্রেপ্তার করলেও বাকি আসামীদের এখনও পর্যন্ত গ্রেপ্তার করেনি।

অবিলম্বে অনিল ও গোবিন্দের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা না করা হয় তবে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন দেশব্যাপী বৃহত্তর আন্দোলন সংগ্রামের কর্মসূচি ঘোষণা করবে।

সমাবেশে বক্তব্য রাখেন দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলনের জেলা সাধারন সম্পাদক দুলাল দাস, জীবনের জন্য সংগঠনের নির্বাহী পরিচালক চায়না রাণী দাস, মানবাধিকার জনকল্যাণ ফাউন্ডেশনের প্রতিনিধি শাহিনুর রাহমান, দলিত নেতা স্বপন বিশ্বাস, সূর্যকান্ত ঋষি, পুষ্পা দাসী, দলিত যুব ঐক্য পরিষদের জেলা সভাপতি সুমন দাস, স্বদেশ প্রতিনিধি আজহারুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে দলিত গোষ্ঠীর শত শত নারী পুরুষ শিখা হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল বের করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews