অনলাইন ডেস্ক : বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আয়োজনে যশোর জেলা পুলিশ ও যশোর জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এবং সিটি প্লাজা যশোর এর পৃষ্ঠপোষকতায় যশোর বাদশাহ ফয়সাল ইনষ্টিটিউট (কেন্দ্রীয় ঈদগাহ ময়দান) মাঠে অদ্য ১১/০৩/২০২০খ্রিঃ হতে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২০ এর বিভাগীয় পর্যায়ের কাবাডি প্রতিযোগিতা শুরু হয়েছে।

অদ্য ১০.০০ ঘটিকায় যশোর বাদশাহ ফয়সাল ইনষ্টিটিউট (কেন্দ্রীয় ঈদগাহ ময়দান) মাঠে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম (বার)। উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা রেঞ্জের অতিঃ ডিআইজি মোঃ হাবিবুর রহমান,বিপিএম এবং যশোর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও যশোর জেলার সম্মানিত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ মহোদয়, যশোর সিটি প্লাজার চেয়ারম্যান এস এম ইয়াকুব আলী ও যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও যশোর জেলার সুযোগ্য পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন,পিপিএম । উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যশোর জেলা পুলিশের এবং জেলায় কর্মরত অন্যান্য পুলিশ ইউনিটের উর্দ্ধতন কর্মকর্তাগন সহ যশোর জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্ধ ।

উল্লেখ্য, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের বাইলজ অনুযায়ী উক্ত খেলা পরিচালিত হচ্ছে । উক্ত খেলায় খুলনা রেঞ্জের ১০টি জেলার পুরুষ ও মহিলা খেলোয়াড়রা অংশগ্রহণ করেন। আগামী ২২/০৩/২০২০খ্রিঃ পর্যন্ত ফিক্শ্চার অনুযায়ী উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এই টুর্নামেন্টের উদ্দেশ্য জাতীয় খেলা কাবাডিকে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়া এবং পাশাপাশি এই খেলার হৃত গৌরব ফিরিয়ে আনা।

বর্ণিত কাবাডি টুর্নামেন্টে প্রতিটি খেলায় খেলোয়াড়দের সম্মানী, ম্যান অব দি ম্যাচের পুরস্কার, চূড়ান্ত খেলায় বিজয়ী ও পরাজিত দলের মেডেল, বিজয়ী ও রানার্সআপদের ট্রফি, টুর্নামেন্টের বেস্ট কেচার, বেস্ট রেইডারদের অর্থ পুরস্কার, প্রাইজমানি ইত্যাদি প্রদান করা হবে।

অদ্য ১১/০৩/২০২০খ্রিঃ খেলার ফলাফলঃ-
খুলনা জেলা পুরুষ দল বনাম চুয়াডাঙ্গা জেলা পুরুষ দলঃ৩৮-২০
খুলনা জেলা মহিলা দল বনাম চুয়াডাঙ্গা জেলা মহিলা দলঃ ৪১-১৬
মাগুরা জেলা পুরুষ দল বনাম কুষ্টিয়া জেলা পুরুষ দলঃ ২৯-২০
মাগুরা জেলা মহিলা দল বনাম কুষ্টিয়া জেলা মহিলা দলঃ ৩৯-১০
সাতক্ষীরা জেলা পুরুষ দল বনাম ঝিনাইদহ জেলা পুরুষ দলঃ৫৭-১৫
সাতক্ষীরা জেলা মহিলা দল বনাম ঝিনাইদহ জেলা মহিলা দলঃ১৯-৪১
যশোর জেলা পুরুষ দল বনাম বাগেরহাট জেলা পুরুষ দলঃ ৩৫-২৫
যশোর জেলা মহিলা দল বনাম বাগেরহাট জেলা মহিলা দলঃ৫৩-০৮