খুলনা, ২৮ ফাল্গুন (১২ মার্চ): খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে নতুন করে ঢেলে সাজিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী খুলনার পুরাতন তিনটি মাধ্যমিক স্কুলকে জাতীয়করণ এবং আরও নতুন তিনটি সরকারি মাধ্যমিক স্কুল স্থাপন করেছে। শুধু বিদ্যালয় নির্মাণ করলেই হবে না, পড়াশুনার মান অক্ষুন্ন রাখতে হবে।

তিনি (বৃহস্পতিবার) সকালে খুলনার সরকারি দৌলতপুর মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় পারদর্শী হতে হবে। শুধু পুথিগতবিদ্যা অর্জন করলে হবে না, পাশাপাশি সুস্থতার জন্য প্রয়োজন ক্রীড়া চর্চা। তিনি বলেন, সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে প্রতিটি উপজেলাতে ২৬টি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করছে।

নতুন প্রজন্মের শিক্ষার্থীরা দেশেক উন্নত দেশে পারিণত করবে। দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। একটি দুষ্টচক্র সমাজকে পিছিয়ে নেওয়ার অপচেষ্টা করছে। এদের সমাজ থেকে বয়কট করতে মেয়র সকলের প্রতি আহবান জানান।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দীন হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সাবেক

সভাপতি শেখ মফিজুর রহমান হিরু, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের সহকারী পরিচালক মোঃ এমরান খান, মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ ও শেখ মজনু। স্বাগত জানান সরকারি দৌলতপুর মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম জোয়ার্দ্দার।