নিজস্ব প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক সংগঠন প্রতিধ্বনি’র আয়োজনে কবি ও লেখক শিমুল পারভীন এর ৬টি নতুন গ্রন্থের প্রকাশনা উৎসব ও ‘সময়ের চিহ্নগুলো সময় মানেনা’ শীর্ষক আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ঢাকা শাহাবাগস্থ শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ব্যারিস্টার তানভীর পারভেজ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী।

প্রধান অতিথি তার বক্তব্যে লেখক শিমুলের বইয়ের প্রশংসা করেন বিশেষ করে গল্পে গল্পে বঙ্গবন্ধু ও গ্রীক মনীষীদের গল্প শোন বই দুটির বহুল প্রচারের আশাবাদ ব্যক্ত করেন। লেখক শিমুল পারভীন তার অনুভূতি প্রকাশের পর স্বরচিত কবিতা পাঠ করে দর্শকদের মন মাতিয়ে হৃদয় স্পর্শ করেন।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট’র সভাপতি বিশিষ্ট লেখক, গবেষক ও প্রাবন্ধিক গোলাম কুদ্দুছ. কলকাতার টেকনো ইন্ডিয়া গ্রুপ’র ব্যবস্থপনা পরিচালক ও আচার্য্য সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি এবং বিশিষ্ট কথাসাহিত্যিক সত্যমরায় চৌধুরী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আবৃত্তিশিল্পী আহ্কাম উল্লাহ্, আগরতলার বিশিষ্ট লেখক ও গবেষক ড. দেবব্রত দেব রায় ও ৬৯ এর ছাত্রনেতা মোস্তাক।

উক্ত অনুষ্ঠানে দেশ বরেণ্য আবৃত্তিশিল্পী দের পাশাপাশি কলকাতার বিশিষ্ট আবৃত্তিশিল্পীরা শিমুল পারভীনের সদ্য প্রকাশিত গ্রন্থ সময়ের ‘চিহ্নগুলো সময় মানেনা’ থেকে আবৃত্তি করেন।

আবৃত্তিশিল্পীরা হলেন বেলায়েত হোসেন, আহ্কাম উল্লাহ্, বশাহাদাৎ হোসেন নিপু, মাহিদুল ইসলাম, কাজী মাহতাব সুমন, মনিরুল ইসলাম, আহসান উল্লাহ্ তমাল, নাজমুল আহসান, রুবিন আজাদ, নাসিমা খান বকুল, জালাল উদ্দীন হীরা, শিরিন ইসলাম, সুবর্ণা আফরিন ও কলকাতার নিখিল বঙ্গ বাচিক সংসদের সভাপতি বিশিষ্ট আবৃত্তিশিল্পী বিপ্লব মন্ডল ও আবৃত্তিশিল্পী সুলগ্না ব্যানাজী। সমগ্র অনুষ্ঠান সঝ্চালনা করেন কবি লুৎফর চৌধুরী।