স্টাফ রিপোর্টার : যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ শনিবার সকাল ১০টায় যশোর জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয় জেলা পুলিশ যশোর এর উক্ত মাসিক কল্যাণ সভা ।

যশোর জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম এর সভাপতিত্বে মাসিক কল্যাণ সভায় অফিসার, ফোর্সের সামগ্রিক কল্যাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোচনা ও বাস্তবায়নে সিদ্ধান্ত গৃহিত হয় এবং আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক ও অস্ত্র উদ্ধার, গ্রেফতারি পরোয়ানা তামিল, মামলার রহস্য উদঘাটন সহ বিশেষ ভূমিকার স্বীকৃতি হিসেবে কর্মদক্ষতা যাচাই করে মাসিক কল্যাণ সভায় পুরস্কার প্রদান করেন পুলিশ সুপার।

মাসিক কল্যাণ সভায় ফেব্রুয়ারী/২০২০ খ্রিঃ মাসের কর্ম মূল্যায়ণে শ্রেষ্ঠ অফিসার এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননাপ্রাপ্ত কর্মকর্তাগণের নাম প্রকাশ করা হলোঃ- চৌকস সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন মোঃ গোলাম রব্বানী শেখ, পিপিএম, অতিঃ পুলিশ সুপার ‘ক’ সার্কেল, যশোর।

চৌকস অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন মোঃ মনিরুজ্জামান, অফিসার ইনচার্জ, কোতয়ালী মডেল থানা, যশোর। শ্রেষ্ঠ এসআই (সকল থানা), সাইফুল মালেক, কোতয়ালী মডেল থানা, যশোর। শ্রেষ্ঠ এএসআই (সকল থানা), মোঃ আব্দুর রহমান, মনিরামপুর থানা, যশোর।

শ্রেষ্ঠ এসআই (তদন্ত কেন্দ্র/ক্যাম্প/ফাঁড়ী), এইচ এম এ লতিফ, ইনচার্জ উপশহর পুলিশ ক্যাম্প, কোতয়ালী মডেল থানা, যশোর। জেলা বিশেষ শাখার শ্রেষ্ঠ ডিআইও মুহাম্মদ শহীদ তিতুমীর, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)জেলা বিশেষ শাখা, যশোর।

অস্ত্র মাদক উদ্ধারে বিশেষ সহযোহিতার স্বীকৃতি স্বরুপ মোঃ আল মিরাজ খান, কোতয়ালী মডেল থানা, যশোর। বিশেষ কৃতিত্বপূর্ণ অবদানের জন্য মিডিয়িা সেল, যশোর কে পুরষ্কার প্রদাণ করেন যশোর জেলার পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম।

এসময় পুলিশ সুপার বলেন কর্মক্ষেত্রে কাজের গতিবৃদ্ধির জন্য আগামীতে পুরষ্কারের পরিমান বৃদ্ধি করা হবে। কল্যাণ সভায় করোনা ভাইরাস এবং তার প্রতিকার সম্পর্কে আলোচনা করা হয়।

কল্যাণ সভা শেষে দুপুর আড়াইটায় পুলিশ সুপার এর সভাপতিত্বে পুলিশ সুপারের কার্যালয়, যশোরে অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার অপরাধ পরিসংখ্যান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা সমূহের তদন্তের অগ্রগতি আলোচনা করা হয়।

পুলিশ সুপার প্রতিটি থানাকে সত্যিকার অর্থে সেবাদান প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার জন্য প্রতিটি থানার অফিসার ইনচার্জ, অফিসার ও ফোর্সদের বিশেষ ভাবে গুরুত্বরোপ করেন। সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপারগণ, সহকারী পুলিশ সুপারগণ, পুলিশ পরিদর্শকগণসহ বিভিন্ন পদবীর অফিসারগণ উপস্থিত ছিলেন।