ইসহাক বিন ফররমান : আশাশুনিতে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস স্বল্প পরিসরে পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সীমিত পরিসরে দিবসটি পালন করা হয়। প্রতিবছর স্বাধীনতা দিবসে সরকারি ও বেসরকারি ভাবে ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে আনন্দ ঘন পরিবেশে স্বাধীনতা দিবস পালিত হয়ে থাকে।

কিন্ত এ বছর ঘাতক করোনা ভাইরাসের কারনে সরকারি ভাবে দিবসটির কার্যক্রম বাতিল ঘোষণা করা হয়েছে। সরকারি নির্দেশনা মেনে এবং করোনা ভাইরাস প্রতিরোধের সাবধানতাকে মনে রেখে খুবই সীমিত পরিসরে কোন প্রকার জনসমাগম ছাড়াই দিবসটির কর্মসূচি হাতে নেওয়া হয়।

মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা ও সমবেদনা জানিয়ে সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলার সকল সরকারী, বে-সরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে কোন প্রকার গণ-জমায়েত ছাড়াই জাতীয় পতাকা উত্তোলন করা হয়।