মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটাতে নোভেল করোনা ভাইরাসের সংক্রমন ঝুকি হ্রাসে যথাসম্ভব সরকারী নির্দেশনা প্রতিপালন ও সাধারণ মানুষকে সেলফ কোয়ারেন্টাইনে রাখতে কঠোর অবস্থানে নেমেছে দেবহাটা থানা পুলিশ। প্রতিনিয়ত মানুষকে সতর্ক ও সচেতন করে উপজেলাব্যাপী চলছে পুলিশের মাইকিং।

এছাড়া কেয়ারেন্টাইন নিশ্চিতে সার্বক্ষনিক মনিটরিংয়ের পাশাপাশি উপজেলার পারুলিয়া, সখিপুর, কুলিয়া, গাজীরহাট ও দেবহাটা সদরের বিভিন্ন পয়েন্টে পুলিশ সদস্যদের অবস্থান, চেকিং এবং সরকারী নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা  গ্রহনে বেশ প্রশংসনীয় নানা পদক্ষেপ চোখে পড়ছে দেবহাটা থানা পুলিশের।

শুধু করোনা মোকাবেলা নয়, চলমান সংকটময় অবস্থার মধ্যেও বাজারের দ্রব্যমুল্য স্থিতিশীল রাখতে ও উপজেলাব্যাপী  সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে দিনরাত গুরুত্বপুর্ন ভুমিকা রাখছেন পুলিশ সদস্যরা।

নিরলসভাবে করোনা পরিস্থিতি মোকাবেলায় পুলিশের পক্ষ থেকে এসকল কার্যক্রম অত্যান্ত দক্ষতার সাথে বাস্তবায়ন করে চলেছেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা, পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জল কুমার মৈত্র ও থানার সেকেন্ড অফিসার এসআই নয়ন চৌধুরী।

এমনকি সর্বসাধারণকে সেলফ কোয়ারেন্টাইন ও সরকারী যাবতীয় নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে উপজেলার গুরুত্বপুর্ন পয়েন্ট সমুহে নিজেরাই মাইকিং করে চলেছেন এসকল পুলিশ কর্মকর্তারা।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সার্বক্ষনিক কাজ করছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে সকলকে সতর্ক করে সেলফ কোয়ারেন্টাইনে থাকার জন্য মাইকিং করা হচ্ছে।

বিশেষ করে এখনও যারা ঢাকা কিংবা বিদেশ থেকে আসছেন তাদেরকে বাধ্যতামুলোক কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। নিত্য প্রয়োজনীয় পণ্য ব্যাতীত অন্য সব দোকানপাট বন্ধের বিষয়টি নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

এছাড়া যারা সরকারী নির্দেশনা অমান্য করছেন তাদের বিরুদ্ধেও কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।