দীপক শেঠ, কলারোয়া প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে কলারোয়া পৌর সদরের কাঁচা তরিতরকারির(তাজা শাক-সবজির) বাজারটি সরকারি কলেজ মাঠে স্থানান্তর করা হয়েছে।

১৪ এপ্রিল (মঙ্গলবার) সকাল থেকে কলারোয়া উপজেলা সদরের স্থানান্তরিত কাঁচা বাজারটি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিদিনের কাঁচা বাজার এবং সাপ্তাহিক শুক্রবার ও সোমবারের হাট বাজারের বেচাকেনাও সরকারি কলেজ মাঠে হবে বলে জানান কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ ও বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সোমবার(১৩ এপ্রিল) কলেজ মাঠ পরিদর্শন করে এ সিদ্ধান্ত গ্রহন করেন বলে জানা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ১৪ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে কলারোয়া সরকারি কলেজ মাঠের চার পাশের গাছ তলায় কাঁচাবাজারে ক্রেতারা দূরত্ব বজায় রেখে তরিতরকারি ক্রয় করছেন।

বাজার কমিটির সহ.সভাপতি আশফাকুর রহমান সোহেলসহ কয়েকজন নেতৃবৃন্দ হ্যান্ড মাইকে ক্রেতাদের দূরত্ব বজায় রেখে চলতে অনুরোধ করছেন এবং বাজারের ক্রেতা-বিক্রেতাদের সুবিধা-অসুবিধা দেখার চেষ্টা করছেন।

এ দিকে, কলেজ পাড়ার সবজি ক্রেতা রবিউল আলম মল্লিক ও আবু বক্কর ছিদ্দিকী লাভলুসহ ক্রেতা সাধারনগণ ‘উপজেলা প্রশাসন ও বাজার ব্যবসায়ী সমিতির এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং এই

ধরণের ফাঁকা জায়গায় কেনাকাটা অব্যাহত থাকলে করোনাভাইরাস প্রতিরোধের সামাজিক দূরত্ব অনেকটা নিশ্চিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।