হাফিজুর রহমান শিমুল : করোনাভাইরাসের প্রভাবে উদ্ভুত পরিস্থিতিতে দেশের আপামর জনগোষ্ঠীর সুরক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে, বাংলাদেশ সরকার বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছে।

সরকারের উদ্যোগ এবং দেশের সচেতন জনগোষ্ঠীর যৌথ প্রয়াস অব্যাহত থাকলে মহান আল্লাহ-তাআলার অশেষ রহমতে দেশ এই ক্রান্তিকাল হতে আশু উত্তরণ লাভ করে অচিরেই স্বাভাবিক অবস্থায় ফিরবে, ইনশাআল্লাহ।

সরকারের বহুমুখী উদ্যোগকে বেগবান করার লক্ষ্যে কালিগঞ্জ উপজেলার চৌকস নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল ব্যাপক কর্মসূচী গ্রহন করে এগিয়ে চলেছেন।

তিনি ইতিমধ্যে কালিগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধ, সামাজিক দুরত্ব, ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫৫ টি মামলায় ২ লক্ষ ৫৩ হাজার ১ শ ৫৫ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল গত ১৮ মার্চ ২০২০ হতে ১৩ ই এপ্রিল ২০২০ পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধভাবে ইটের পাঁজা পড়ানো, বিভিন্ন দোকানে ও বাজারে দ্রব্যমূল্য বেশি নেওয়া, সামাজিক দূরত্ব বজায় না রাখা, অপ্রয়োজনে মোটরসাইকেলে একজনের অধিক ব্যক্তি নিয়ে ঘোরাফেরা সহ অন্যান্য ২৫ টি অভিযোগের ৫৫ টি মামলায় ২ লক্ষ ৫৩ হাজার ১৫৫ টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী কর্মকর্তার প্রচেষ্টায় উপজেলার ১২ টি ইউনিয়নের হাট-বাজার গুলোতে আগের চিত্র তেমন আর নজরে পড়ে না। সকলেই সচেতনার মধ্যদিয়ে সামাজিক দুরত্ব মেনে চলছে।

ট্যাগ অফিসারগন যথাযথ দায়িত্ব পালন ও সরকারী ত্রাণ সামগ্রী বিতরণের যে, কর্মপরিকল্পনা গ্রহন করেছেন সেটা জনমনে স্বস্তি ফিরে এসেছে।