বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দুর্যোগময় পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। করোনা ভাইরাস যদি নিয়ন্ত্রণে না আসে তাহলে সেপ্টেম্বর পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।

এতেকরে শিক্ষা ব্যবস্থাপনায় যেনো দেশের কোমলমতি শিক্ষার্থীরা পিছিয়ে না যায় এজন্য বাংলাদেশ সরকারের নির্দেশে টেলিভিশনে দেশের স্বনামধন্য শিক্ষকদের দ্বারা ভিডিও ক্লাস সম্প্রচার করার পাশিপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউবের মাধ্যমে ভিডিও ক্লাস সম্প্রচার করা হচ্ছে।

একারনে, জেলার ৪০টি কলেজ, ২৪৩টি মাধ্যমিক বিদ্যালয়, ১৩১১টি প্রাথমিক বিদ্যালয়, ১৬৮টি মাদ্রাসাসহ অসংখ্য পলিটেকনিক কলেজ, কিন্ডারগার্টেনের (তথ্যসূত্র আদমশুমারি রিপোর্ট ২০০১) শিক্ষকদের প্রতি অনুরোধ করবো আপনারা আপনার শিক্ষা প্রতিষ্ঠান

কেন্দ্রীক অথবা শিক্ষক সমিতির মাধ্যমে যেনো আমাদের কোমলমতি সন্তানরা শিক্ষাক্ষেত্রে পিছিয়ে না যায় তার জন্য অনলাইন ভিডিও ক্লাস নেওয়া/ সম্প্রচার করার জন্য অনুরোধ করছি।

আর প্রত্যেক শিক্ষার্থীরা যেনো অনলাইন ক্লাসের আওতাই আসে এবং টেলিভিশনে সম্প্রচারিত ক্লাসগুলো যেনো দেখে সেবিষয়ে নজর দেওয়ার জন্য অনুরোধ রইলো।

পাশাপাশি জেলার সকল শিক্ষার্থীর প্রতি অনুরোধ রইলো তোমাদের প্রয়োজনীয় ক্লাস পেতে সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যানের অফিসিয়ালি ফেসবুক পেজে জানানোর জন্য অনুরোধ রইলো পাশাপাশি জেলার সমস্ত শিক্ষকদের প্রতি আহ্বান করবো আপনারা

আপনাদের তৈরীকৃত ক্লাস সদর উপজেলা চেয়ারম্যানের অফিসিয়ালি ফেসবুক পেজের মাধ্যমে সম্প্রচার করতে চাইলে ভিডিও ক্লাসগুলো ই-মেইলের মাধ্যমে পাঠাতে পারেন। আমরা আপনার ক্লাসগুলো শিক্ষার্থীদের কাছে পৌছে দিবো।

পাশাপাশি আগামীকাল হতে ধারাবাহিক ভাবে বিভিন্ন ক্লাসের প্রয়োজনীয় সার্বজেট/ বই গুলোর ভিডিও ক্লাস সম্প্রচার করা হবে।

আপনাদের তৈরীকৃত ভিডিও ক্লাসগুলো সম্প্রচারের জন্য জন্য মেইল করুন (gmjakirhossain1@gmail.com) অথবা অফিসিয়ালি ফেসবুক পেজে ম্যাসেসের মাধ্যমে ভিডিওগুলো পাঠাতে পারেন।

ধন্যবাদান্তে….
আলহাজ্ব আসাদুজ্জামান বাবু
চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদ, সাতক্ষীরা।
মোবা: ০১৭১১-৩৫৫৮৮৯