অনলাইন ডেস্ক : করোনায় ক্ষতিগ্রস্থদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে নিজেদের সেরা দুটি স্বারক নিলামে তোলার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অন্যতম দুই সেরা ক্রিকেটার তাসকিন আহমেদ এবং সৌম্য সরকার।

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে দুর্দান্ত হ্যাটট্রিক করা বলটি নিলামে তোলার ঘোষণা দেন তাসকিন আহমেদ। তারপর এখনও পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে আর কেউ এখনও হ্যাটট্রিক করতে পারেনি।

অন্যদিকে সৌম্য সরকার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের বিপক্ষে গত বছর টেস্টে যে ব্যাট দিয়ে নিজের একমাত্র সেঞ্চুরিটি করেছিলেন, সেই ব্যাটটি নিলামে তুলবেন। ওটি ছিল টেস্টে আবার বাংলাশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। ৫৪ বলে টেস্ট সেঞ্চুরি করেছিলেন তিনি।

নিলামকারী প্রতিষ্ঠান অকশন ফর অ্যাকশনের মাধ্যমেই রোববার রাতে নিলামে তোলা হয় তাসকিনের হ্যাটট্রিক করা বল এবং সৌম্য সরকারের ব্যাট।

রাত ১১.৫৯ পর্যন্ত সময় ছিল নিলামে অংশ নেয়ার। নিলামের সময় অকশন ফর অ্যাকশনের ফেসবুক লাইভে যোগ দিয়েছিলেন সৌম্য এবং তাসকিন দু’জনই।

সেখানেই তাসকিনের হ্যাটট্রিক করা বল বিক্রি হলো ৪ লাখ টাকায় এবং সৌম্যর ব্যাট বিক্রি হলো সাড়ে চার লাখ টাকায়। জানা গেছে একটি ব্যাংক কিনে নিয়েছে এই দুটি ব্যাট এবং বল। তবে, কোন ব্যাংক সেটা প্রকাশ করা হয়নি।