আজমল হোসেন জুয়েল, তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : “মুজিববর্ষের উদ্দীপন, আনসার ভিডিপি আছে সারাক্ষণ” এই স্লোগান সামনে রেখে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া সাতক্ষীরার তালা উপজেলার ৩শত দুস্থ আনসার ভিডিপি সদস্যের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (৯ মে) সকালে তালা সরকারি কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ২ শত এবং শুক্রবার (৮ মে) পাটকেলঘাটা পারকুমিরা মাঠে ১ শত জন এই খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ওবায়দুর রহমান, তালা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা তাহমিনা খাতুন,পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ, তালা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর, তালা থানার এসআই শাহজাহান কবীর, কলারোয়া উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক ইশার আলীসহ বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন দলনেতা-দলনেত্রী, আনসার কমান্ডার, সহকারী আনসার কমান্ডার, উপজেলা কোম্পানী কমান্ডার প্রমুখ।

তালা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা তাহমিনা খাতুন জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে দেশব্যাপী ১ লক্ষ ৫৫ হাজার পরিবারকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে এাণ সহায়তা দেয়া হচ্ছে। এরই অংশ হিসেবে সাতক্ষীরার তালা উপজেলায় বাহিনীর ৩শত অসহায় ও দরিদ্র সদস্যর মাঝে উক্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরিফ কায়কোবাদ এর পক্ষ থেকে সাতক্ষীরা জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আইয়ুব আলীর তত্বাবধানে উক্ত ত্রাণ সহায়তা প্রদান করা হয়।
এ সময় প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পিঁয়াজ, ১ টি সাবান ও ১ টি মাস্ক সরবরাহ করা হয়।#