অনলাইন ডেস্ক : দীর্ঘ ১৮ বছর ধরে হাতে থাকা স্টিলের একটি ব্রেসলেট নিলামে তুলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। নিলামে এর ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা।

শেষ মুহুর্তে লাফিয়ে বাড়তে থাকল দাম। উত্তেজনাময় দর কষাকষি শেষে ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফী বিন মোর্ত্তজার ১৮ বছরের সঙ্গী, ব্রেসলেট।

কিনে নিয়েছে দেশের বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ। নাটকীয় ব্যাপার হলো মাশরাফীকেই ব্রেসলেটটি উপহার হিসেবে রেখে দিতে বলেছে সংগঠনটি।

নিলামের সর্বোচ্চ দাম উঠেছিল ৪০ লাখ টাকা। তবে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বাড়িয়ে দিয়েছে আরও ৫ ভাগ। তাতে চূড়ান্ত মূল্য দাঁড়ায় ৪২ লাখ।

ব্রেসলেট থেকে প্রাপ্ত অর্থ মাশরাফীর ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের মাধ্যমে ব্যবহার করা হবে করোনা দুর্গতদের পেছনে। নিলাম পরিচালিত হয় ‘Auction 4 Action’ ফেসবুক পেজ-এ।

সাকিব আল হাসানের ব্যাটসহ সম্প্রতি আরও বেশকিছু নিলাম হয়েছে এই প্ল্যাটফর্ম থেকে। লাইভে যু্ক্ত হয়ে মাশরাফী শোনান ব্রেসলেটের পেছনের গল্প।

মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘ছোটবেলা থেকে দুটি জিনিসের প্রতি আগ্রহ ছিল আমার। ব্রেসলেট ও সানগ্লাস। বাবার ভয়ে পড়তে পারতাম না।

যখন আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলাম তখন প্রথম ব্রেসলেট পড়া শুরু করি। ভাবলাম এখন হয়ত বাবা-মা কিছু বলবে না। ডাইভ দিতে গিয়ে হাত থেকে পড়ে যায় সেটি। বেশি দিন পড়তে পারিনি।

আমার এক বন্ধুকে বললাম একটা ব্রেসলেট তৈরি করে দে। স্টিলের একটা জিনিস। বন্ধুর মামা বানিয়ে দিয়েছিল। খুলেছি খুব কম সময়ই।

১৮ বছর ধরে এটা আমার সুখ-দুঃখের সঙ্গী। কয়েকটা ম্যাচে লাল-সবুজ ব্যান্ড পড়া হয়েছে।’