খুলনা, ৫ জ্যৈষ্ঠ (১৯ মে) : করোনাভাইরাস সংক্রমণরোধে ঘরে থাকা খুলনার শঙ্খ (শামীম স্কয়ার) মার্কেটের দোকান কর্মচারী ও সাউন্ড টেকনেশিয়ানদের মাঝে আজ (মঙ্গলবার) জিলা স্কুল মাঠে খুলনা জেলা প্রশাসন খাদ্যসামগ্রী বিতরণ করে।

খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’-এর আওতায় খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওদার নিম্ন আয়ের ২৭২ জন দোকান কর্মচারী ও সাউন্ড টেকনিশিয়ানদের মাঝে চাল, ডাল, তেল, আটা আলু, লবণ, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এসময় বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওদার বলেন, খুলনা শহরে বিভিন্ন শ্রেণির প্রায় লক্ষাধিক শ্রমিক বসবাস করেন। যাঁরা এ জেলার পরিচয়পত্র বহন করেন না অথবা যাঁরা সরাসরি সরকারি সহায়তা পাচ্ছেন না।

এসকল শ্রমজীবী মানুষদের জন্য খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’-এর মাধ্যমে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’ হলো এ অঞ্চলে স্থানীয় জনপ্রতিনিধি ও ধনাঢ্য ব্যক্তির সাহায্যের দ্বারা গঠিত একটি কার্যক্রম।

এ কার্যক্রমের আওতায় সরাসরি যেমন নিম্ন আয়ের মানুষকে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। অপরদিকে অনলাইনে ডিজিটাল অ্যাপস-এর মাধ্যমে স্বেচ্ছাসেবকদের দ্বারা ঘরে ঘরেও খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া অব্যাহত আছে।

খাদ্যসামগ্রী বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।