মুরশিদ আলম নয়ন : আশাশুনি উপজেলা সদরে এলাকাবাসীর ব্যক্তিগত উদ্যোগে নির্মীত বাঁধ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। রবিবার ও সোমবার বাঁধ পরিদর্শন ও এলাকার প্লাবন কবলিত মানুষের খোজ খবর নিতে তিনি এলাকা পরিদর্শনে যান।

পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাঁধ ভেঙ্গে আশাশুনি সদরের কয়েকটি গ্রাম, বহু ঘরবাড়ি, মৎস্য ঘের প্লাবিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম, বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তিবর্গের আর্থিক ও নৈতিক সহযোগিতায় এলাকার মানুষ বাঁধ নির্মান শুরু করেন।

ব্যক্তিগত উদ্যোগে স্বেচ্ছাশ্রমে নির্মিত ভেরিবাধ পরিদর্শন ও পানি বন্দি মানুষের খোজখবর নিতে উপজেলা নির্বাহী অফিসার সেখানে গমন করেন। বাঁধ নির্মানের ফলে দয়ারঘাটের একাংশ রক্ষা করা সম্ভব হয়েছে এবং বাকি অনেক স্থানে স্বেচ্ছাশ্রমে বাঁধ মেরামতের কাজ চলমান রয়েছে।

পরিদর্শনকালে পিআইও সোহাগ খান, সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। নিমতলা ও জেলেখালী ভেরিবাধে স্বেচ্ছাশ্রমে বাধ মেরামতের কাজ পরিদর্শনকালে ভেরিবাধের উপর ঘর বেধে বাস করা মানুষের খোজখবর নেন তিনি।