ডেস্ক রিপোর্ট: আজ বিশ্ব ভ্যাকসিন সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বাংলাদেশে প্রতিনিধিত্ব করবেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক এমপি।

বিশ্বব্যাপী শিশুদের বিভিন্ন রোগের প্রতিষেধক টিকা ও ভ্যাকসিন প্রদানকারী সংস্থা গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমুনাইজেশন (গ্যাভি) ২০২০ শীর্ষক সম্মেলনে ৩ জুনের সম্মেলনে অংশগ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে পত্র দেওয়া হয়।

কিন্তু প্রধানমন্ত্রী সেখানে অংশগ্রহণের জন্য প্রধানমন্ত্রী পক্ষে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান ডাঃ আ ফ ম রুহুল হক কে দায়িত্ব দেন।

কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে সম্মেলনটি ভার্চুয়্যালি অনুষ্ঠিত হবে আজ ৪ জুন বাংলাদেশ সময় বিকাল ৫টায়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান ডাঃ আ ফ ম রুহুল হক কে অংশগ্রহণ করার দায়িত্ব দিয়েছেন।

উল্লেখ্য :এর আগে গত ২০১৮ সালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক স্বাস্থ্য মন্ত্রী প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপিকে তার পক্ষে গ্যাভির বিশ্ব সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে দুবাই পাঠিয়েছিলেন।

লন্ডনে অনুষ্ঠিতব্য সম্মেলনেও ডা. রুহুল হককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তার পরিবর্তে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার নির্দেশনা দিয়েছিলেন। এখন ভার্চুয়াল সম্মেলনেও ডা. রুহুল হককেই এই বিরল সম্মানের দায়িত্ব অর্পণ করা হয়েছে।