হাফিজুর রহমান শিমুল : কালিগঞ্জে সুশীলন এর আঞ্চলিক কার্যালয়ে কোভিট-১৯ এ ক্ষতিগ্রস্থদের মাঝে গৃহঋণ বিকাশের মাধ্যমে নগদ অর্থ বিতরণ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৫ জুন) সকাল ১০ টায় সুশীলন এর বাস্তবায়নে ইনক্লুসিভ হোম সলিউশন লিমিটেড এর অর্থায়নে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত গৃহায়ন সদস্যদের মাঝে বিকাশের মাধ্যমে নগদ অর্থ বিতরণের উদ্বোধন করেন সুশীলনের নির্বাহী প্রধান মোস্তফা নুরুজ্জামান।

বে- সরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু’র সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ম্যানেজিং ডাইরেক্টর উইলিয়াম গিস, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখা সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, সুশীলন সংস্থার এরিয়া ম্যানেজার রিয়াজুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইন্টারনাল অডিটর রবীন্দ্রনাথ বিশ্বাস, হিসাব রক্ষক কৃষ্ণ কর্মকার, হোম সলিউশন এর বিশেষ প্রতিনিধি ইঞ্জিনিয়ার শেখ আহসান হাবীব, সেন্টার ম্যানেজার মহসিন আলম প্রমুখ।

প্রত্যেকটি পরিবারের ২৫ শ ৫০ টাকা করে সুশীলনের আওতায় পৃথক ১০ টি সেন্টারে মোট ৫শ ৫ জন কে ১২ লক্ষ ৮৭ হাজার ৭ শ ৫৫ টাকা প্রদান করা হবে।

উপজেলা ভিত্তিক যেমন কালিগঞ্জ উপজেলায় ৩ শ ৭৭জনকে, শ্যামনগর উপজেলায় ৪২ জনকে, আশাশুনি উপজেলায় ১৯ জনকে ও দেবহাটা উপজেলায় ৬১ জনকে ও কলারোয়া উপজেলা ৬ জন মোট ৫শ ৫ জন ব্যক্তিকে বিকাশের মাধ্যমে টাকা প্রদান করা হবে।

বিকাশে টাকা প্রদানে পরিচালনা করেণ সু টেলিকম ও স্নেহা টেলিকম। সুশীলন এর সহযোগিতায় আই এইচ এস ও বেলজিয়াম ফ্রেন্ডস এর অর্থায়নে বিশেষ করে বেলজিয়ামের উইলিয়ামের সার্বিক সহযোগিতা প্রদান করা হয়, ১৫ জুন থেকে শুরু হয়ে ১৮ দিনের মধ্যেই টাকা বিকাশের মাধ্যমে প্রদান করা হবে।