ঢাকা, ১২ আষাঢ় (২৬ জুন): করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

৬৪ জেলার প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৫ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৮৫ হাজার ৯৯৮ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬১ লাখ ৩৩ হাজার ৬৪ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ০৮ লাখ ৯৫ হাজার ৬৫ জন ।

শিশুখাদ্য সহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৭ কোটি ৩৯ লাখ ২৮ হাজার ১৪৩ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৬ লাখ ০৬ হাজার ৬১ এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ২৫ লাখ ৫৫১ জন ।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৪ কোটি ৭১ লাখ ৯১ হাজার ১৪১ টাকা।এতে উপকার ভোগী পরিবারের সংখ্যা সাত লাখ ৯২ হাজার ৭১৫ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৬ লাখ ৭২ হাজার ০১ জন ।