ক্রিকেট ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসর, এটি প্রায় পুরনো খবর। ক্রিকইনফো জানাচ্ছে, দুয়ারে কড়া নাড়তে থাকা টুর্নামেন্টটি সেপ্টেম্বরের ১৯ তারিখ মাঠে গড়িয়ে ৮ নভেম্বর ফাইনাল আয়োজনের দিনক্ষণও ঠিক করে ফেলেছে বিসিসিআই, যা কেবল আনুষ্ঠানিক অনুমোদনের অপেক্ষা।

আইপিএলের গভর্নিং কাউন্সিল আসছে সপ্তাহে দিনক্ষণে চূড়ান্ত অনুমোদনের জন্য সভায় বসতে যাচ্ছে। বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তার দেয়া তথ্য মতে, টি-টুয়েন্টির ফ্র্যাঞ্চাইজি আসরটি হবে ৫১ দিন ধরে।

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসার কথা থাকা আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেছে, তার আগে এশিয়া কাপের টি-টুয়েন্টির আসরও স্থগিত ঘোষণা করা হয় করোনাভাইরাস মহামারীর কারণে। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের লম্বা একটা ফাঁকা সিডিউলই মিলে গেছে নির্বিঘ্নে আইপিএল আয়োজনের জন্য।

ফ্র্যাঞ্চাইজিগুলো আগস্টের ২০ তারিখের মধ্যে আরব আমিরাতে খুঁটি গাড়বে। তারা চার সপ্তাহের সময় পাবে প্রস্তুতি ক্যাম্পের জন্য। টুর্নামেন্টের ৬০টি ম্যাচ হবে আবু ধাবি, দুবাই ও শারজাহতে।

৮ নভেম্বর ফাইনাল খেলেই অস্ট্রেলিয়ায় উড়াল দেবে ভারতীয় ক্রিকেট দল, টেস্ট সিরিজ খেলতে। সেখানে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনের সময় যাতে পান কোহলিরা, সেটি মাথায় রেখেই আইপিএল সূচি ঠিক করেছে বিসিসিআই। ৩ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে অজি-ভারত টেস্ট লড়াই।