অনলাইন ডেস্ক : তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কার ২০১৯-২০২০ পেয়েছেন। সোমবার (২৭ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে তার হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন তথ্য সচিব কামরুন নাহার ।

প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের প্রধানদের মধ্যে থেকে ২০১৯-২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পান। শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ অনুযায়ী গত ২৩ জুন এক অফিস আদেশের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় প্রধান তথ্য অফিসারের মনোনয়ন ঘোষণা করে।

শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত তথ্য মন্ত্রণালয়ের অপর দুই জন উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ গোলাম আজম এবং অফিস সহায়ক মো. আব্দুল আলীমকেও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ পুরস্কার দেন।

প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে অতিরিক্ত সচিব সুরথ কুমার সরকার ২০১৯ সালের ২৭ জুন তথ্য অধিদপ্তরে যোগ দেন। এর আগে তিনি বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

চাকরির মেয়াদ শেষে প্রধান তথ্য অফিসার থাকা অবস্থায় গত ৪ জুলাই অবসরোত্তর ছুটিতে গিয়েছিলেন সুরথ কুমার। গত ১৪ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয় অসবরোত্তর ছুটি ভোগরত এই অতিরিক্ত সচিবকে আরও এক বছরের জন্য চুক্তিতে নিয়োগ দিয়ে আদেশ জারি করে।