অনলাইন ডেস্ক : আগস্ট মাস ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক মাস ব্যাপী বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেছে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ। দলের জেলা সভাপতি সাবেক এমপি মুনসুর আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

চিঠিতে জাতীয় শোক দিবসসহ আগস্ট মাসব্যাপী কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করার জন্য যে নির্দেশনা দেওয়া হয়েছে তা জেলার চিঠিতে উল্লেখ করা হয় এবং অনুরূপ কর্মসূচি পালন করার আহবান জানানো হয়।

কর্মসূচি সমূহঃ
* ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথ সাথে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন।
* জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

* বাদ জোহর সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল ও সুবিধামতো সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন।
* ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনা সভা, স্বাস্থ্যবিধি মেনে শোক র‌্যালী, আলোকচিত্র প্রদর্শনী ও দুস্থ এতিমসহ সাধারণ মানুষের মধ্যে খাদ্য বিতরণ।

* মুজিব বর্ষ উপলক্ষে চলমান বৃক্ষরোপন কর্মসূচি এবং করোনাজনিত দুর্দশাগ্রস্ত বন্যাদুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখা।

* ৫ আগস্ট জাতীর পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এর জন্মদিনে দোয়া ও বিশেষ প্রার্থনা। * ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব এর জন্মদিন উপলক্ষে দোয়া ও বিশেষ প্রার্থনা।

* ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস পালন। * ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালন।

প্রত্যেক উপজেলাসহ বিভিন্ন ইউনিটে যথাযথ মর্যদার সাথে উক্ত দিবসগুলি পালন করার জন্য বিশেষভাবে আহ্বান জানানো হয়েছে।