কালিগঞ্জ প্রতিনিধি : ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সংগ্রাম পরিষদের সভাপতি ও কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে রাজনীতি করে আসা ব্যক্তিত্ব, সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট চিকিৎসক ডাঃ হযরত আলী আর নেই।

তিনি ৪ আগষ্ট সোমবার বিকাল ৪:১০ মিনিটে কালিগঞ্জ বাসটার্মিনাল সংলগ্ন নিজ বাড়ীতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৯০) বছর। তিনি দীর্ঘদিন প্যারালাইসিস জনিত রোগে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। ডাঃ হযরত আলীর মৃত্যুতে তার পরিবার সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ডাঃ হযরত আলী জীবদ্দশায় অত্যান্ত সৎ, সাহসী ও নিষ্ঠার সাথে রাজনীতি করেছেন। মুক্তিযুদ্ধের সংগঠক হয়েও তিনি সরকারী কোনো সুযোগ সুবিধা ও ভাতা গ্রহণ করেননি। তিনি বঙ্গবন্ধুর একজন অন্ধ ভক্ত ও আল্লাহ’কে ছাড়া কাউকে ভয় পেতেন না। যেকোনো অন্যায়ের প্রতিবাদে নিজেই রাস্তায় দাড়িয়ে কিংবা বসে একাধিকবার ঘন্টার পর ঘন্টা প্রখর রোদে দাড়িয়ে প্রতিবাদ করেছেন।

তার মৃত্যুর সংবাদ শোনার পর উপজেলা ও জেলা পর্যায়ের আওয়ামীলীগের নেতৃবৃন্দ তার বাড়ীতে ভীড় জমান। তিনি ৩ ছেলে, ৪ মেয়ে, নাতী নাতনী, আত্বীয়স্বজন সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানা গেছে, তার এক কন্যা পাবনা থেকে ও তার এক পুত্র ডাঃ বিপুল ঢাকা থেকে বাড়ীতে আসলে বুধবার জানাযা অনুষ্ঠিত হবে।

মুক্তিযুদ্ধের সংগঠক ডাঃ হযরত আলীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা-০৩ আসনের সংসদ সদস্য ডাঃ আ.ফ.ম. রুহুল হক, সাতক্ষীরা-০৪ আসনের সংসদ সদস্য এস.এম. জগলুল হায়দার, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ মুনসুর আহম্মদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা

আওয়ামীলীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার নরীম আলী, সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হক ছোট, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম সহ মুক্তিযোদ্ধাবৃদ্ধ, উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।