এম.এম সাহেব আলী, আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের বাহাদুরপুর টু তেতুলিয়া বাজার সড়কে ভয়াবহ ভাঙ্গন শুরু হয়েছে। দ্রুত সড়কটি রক্ষায় সংস্কার কাজ না করা হলে পুরো সড়ক ভেঙ্গে চলাচল অনুযোপযোগি হওয়ার সম্ভাবনা বিরাজ করছে।

কুল্যা ইউনিয়ন পরিষদের সামনে থেকে বাহাদুরপুর গ্রামের ভিতর দিয়ে ওয়াপদার রাস্তার উপর দিয়ে তেতুলিয়া বাজার মুখি সড়কটির নির্মান কাজ শেষ হয় মাত্র ২ বছর আগে। সড়কটি দিয়ে কুল্যা ইউনিয়নসহ বড়দল, খাজরা, আনুলিয়া, প্রতাপনগর ইউনিয়নসহ বুধহাটা ও পাশ^বর্তী ইউনিয়ন সমুহের মানুষ বিভিন্ন স্থানে যাতয়াত করে থাকে। সড়কটি ব্যস্ততম সড়কে পরিণত হয়েছে।

প্রতিদির শত শত যানবাহন সড়ক দিয়ে চলাচল করে থাকে। সড়কের গাবতলা গ্রামের মধ্যে প্রায় অর্ধ কিঃমিঃ এলাকার নদীর পাশের্^ ভাঙ্গন শুরু হয়ে ৬মাসাধিক কাল। সড়কের পাশ থেকে বেকু মেশিন দিয়ে মাটি কেটে সড়কে ব্যবহার করায় সড়কটি দুর্বল ছিল।

পরবর্তীতে বেতনা নদীর লবণাক্ত পানি ও পানির ঢেউ সড়কের স্লোবে আছড়ে পড়ায় স্লোবের মাটি সরে গেছে। বর্তমানে মাটি ভেঙ্গে পড়ে যাওয়ার পাশাপাশি পিচ ঢালাই রাস্তাও ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

ইতিমধ্যে প্রায় অর্ধ কিঃমিঃ এলাকায় মূল সড়কের অংশ বিশেষ ধ্বসে পড়েছে। দ্রুত সড়ক রক্ষার্থে কাজ না করা হলে পুরো সড়কটি হুমকীতে থাকবে এবং সড়ক ভেঙ্গে চলাচল অনুপযোগি হতে পারে।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন বলেন, পানির ঢেউয়ের আাঘাতে স্লোবের মাটি সরে যাওয়ায় ভাঙ্গন লেগেছে। বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদারকে জরুরী ভাবে ব্যবস্থা নিতে বলা হয়েছে।