আশাশুনি প্রতিনিধি : উপজেলার প্রতাপনগর ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের হরিষখালী ভেড়ী বাঁধ রক্ষায় বাঁধের ক্লোজারে চাপানের দু’দিন পর আবারো ভাঙ্গনের মুখে পড়েছে। বাঁধ রক্ষার্থে পুনরায় পুরোদমে কাজ এগিয়ে চলেছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের তত্ত্বাবধানে ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও ঠিকাদার এর উপস্থিতে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের সার্বিক সহযোগিতায় ১৫ আগষ্ট হরিষখালী ক্লোজারে ঠিকাদার শাহীনের অংশে চাপান শুরু করা হয়। ১৬ আগষ্ট কাজ সমাপ্ত হয়।

সেখানে সার্বক্ষণিক শ্রমিক নিয়োগ করা হলেও মঙ্গলবার জোয়ারের প্রচন্ড চাপে ২০/৩০ ফুট এলাকা জুড়ে পুনরায় ভেঙ্গে গেলে স্বপ্ন ভঙ্গের ঘটনা ঘটে। সেখানে প্রয়োজনীয় শ্রমিক নিয়োগ করে শেষ রক্ষার কাজ এগিয়ে চলেছে।

ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন সাংবাদিকদের জানান, একই বাঁধে ঠিকাদার সোহাগ সাহেব তার অংশে কিছুটা কাজ করার পর চলে যাওয়ায় বাঁধের কাজ নিয়ে হতাশার সৃষ্টি হয়।

উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে ঠিকাদার শাহীন ঐ অংশের কাজও মঙ্গলবার থেকে শুরু করিয়েছেন। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে কাজ এগিয়ে চলেছে আল্লাহ রহম করলে দ্রুততার সাথে কাজ শেষ করা সম্ভব হবে বলে তিনি জানান।