কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রথিতযশা সাংবাদিক ও কালিগঞ্জ মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে জড়িত অধ্যক্ষ তমিজ উদ্দীন আহম্মদ সপ্তম মৃত্যুবার্ষিকি ১৯ আগষ্ট বুধবার মাজার জিয়ারত ও দোয়া মাহফিলের মাধ্যমে পালন করা হয়েছে।

মহরুমের মৃত্যু বার্ষিকি উপলক্ষে বুধবার বেলা ১২টায় কালিগঞ্জ মহৎপুর সরকারি গ্রস্থানে মরহুমের মাজার জিয়ারত করেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সহভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, নির্বাহী সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সদস্য শেখ লুৎফর রহমান, আলহাজ্ব কাজী আল-মামুন, মরহুমের পুত্র তানভীর আহম্মেদ উজ্জ্বল, শিল্পকলা এ্যাকাডেমীর সদস্য জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক ইমরান আলী, আতিকুর রহমান প্রমূখ।

মাজার জিয়ারতে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাজী তফিল উদ্দীন মহিলা মাদ্রাসার সুপার মাওঃ রমিজউদ্দীন। পরে যোহরবাদ কালিগঞ্জ থানা জামে মসজিদে মরহুম অধ্যক্ষ তমিজউদ্দীন আহম্মেদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মোনাজাত পরিচালনা করেন নলতা জামে শাহী মসজিদের ঈমাম মাওঃ আশরাফুল ইসলাম আজিজি। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, উপদেষ্টা আলহাজ্ব মহিউদ্দীন আহম্মেদ, শেখ হোসাইন আহম্মেদ গোলাম, বিশিস্ট ব্যবসায়ী আলহাজ্ব আহম্মাদ হোসেন ময়না, মাওঃ ফারুক হোসেন, মাওঃ রমিজ উদ্দীন সহ মসজিদের মুসুল্লীরা উপস্থিত ছিলেন।

পরে সকলের মাঝে তাবারুক প্রদান করা হয়। শিক্ষক ও সাংবাদিক অধ্যক্ষ তমিজ উদ্দীন আহম্মেদ ২০১৪ সালে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের শিশুদের একটি চিত্রাংঙ্কন প্রতিযোগীতায় বিচারক থাকাকালীন সময়ে অসুস্থ্য হয়ে পড়েন।

তাকে দ্রুত কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১৯ আগষ্ট সাতক্ষীরা একটি বে-সরকারী হাসপাতালে সকাল ১০টার দিকে স্টকজনিত কারনে ইন্তেকাল করেন।