কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জ উপজেলার জাফরপুর সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসায় নিরাপত্তা প্রহরী ও আয়া পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর জাফরপুর গ্রামের আব্দুল বারীর পুত্র আবেদনকারী আলমগীর হোসেন লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে জাফরপুর সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসায় নিরাপত্তা প্রহরী ও আয়া পদে লোক নিয়োগের নিমিত্তে প্রথম পর্যায়ে গত ২৩/০১/২০২০ এবং দ্বিতীয় পর্যায়ে ১৮/০৭/২০২০ পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে কর্তৃপক্ষ গোপন রাখে।

প্রথম দফায় বিজ্ঞপ্তিতে নিরাপত্তা প্রহরী পদে আলমগীর হোসেন সহ ৯জন এবং আয়া পদে ৬ জন প্রার্থী আবেদন করেন। কিন্তু করোনা ভাইরাস জনিত কারনে মাদ্রাসা কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া বন্ধ রেখে হঠাৎ ১৮ জুলাই পুনরায় নিয়োগের বিজ্ঞপ্তি দিলে পত্রিকাটি এলাকায় প্রচার না করে গোপন রাখে।

আলমগীর হোসেন আরো অভিযোগ করেন আবেদনকৃত ব্যক্তিদের মধ্য থেকে বিশেষ কোনো প্রার্থীর নিকট থেকে মোটা অংকের উৎকোচ গ্রহণ করে নিয়োগ পরীক্ষার্থীদেরকে জানতে না দিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ জোগসাজসে প্রার্থী নির্বাচন প্রক্রিয়ায় সম্পন্ন করেছেন বলে এলাকায় অভিযোগ উঠেছে।

২৬ আগষ্ট উপজেলার বাইরে কোনো এক স্থানে দূর্নীতির আশ্রয় নিয়ে নিয়োগ প্রক্রিয়া করবেন বলে জানিয়েছেন। জাফরপুর সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসায় নিরাপত্তা প্রহরী ও আয়া পদে সঠিক প্রক্রিয়ায় যোগ্য প্রার্থী নিয়োগের দাবী জানিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।