অনলাইন ডেস্ক : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

সোমবার একটি টুইটবার্তায় প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি, সেনা হাসপাতালের চিকিৎসকদের প্রাণপ্রণ প্রচেষ্টা, সারা ভারতের মানুষের প্রার্থনা, দুয়া সত্ত্বেও এইমাত্র আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায় মারা গিয়েছেন। আমি আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’

সেনা হাসপাতালের বুলেটিনে এর আগে বলা হয়েছিলো, গতকালের থেকেই প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। ফুসফুস সংক্রমণের জেরে তার সেপটিক শক দেখা দিয়েছিলো। চিকিৎসকের দল এবং বিশেষজ্ঞরা চেষ্টা করেছিলেন। ভেন্টিলেটর সাপোর্টে তিনি কোমাতে ছিলেন।

গত ৯ আগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। তার পর স্নায়ুঘটিত সমস্যা দেখা দেয়ায় গত ১০ আগস্ট তাকে দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সে দিনই মাথায় অস্ত্রোপচার হয় তার।

তার আগে পরীক্ষায় তার কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে। সেই থেকেই হাসপাতালেই ছিলেন তিনি। ফুসফুসের সংক্রমণ ছাড়াও কিডনির সমস্যা ছিলো প্রণব মুখোপাধ্যায়ের।