হাফিজুর রহমান শিমুল : কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেনের কালিগঞ্জ থানায় যোগদানের এক বছর পূর্তি ও আইন-শৃংখলার সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১ টায় কালিগঞ্জ থানার আয়োজনে থানা চত্বরের গোল ঘরে থানার অফিসার ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন।

বক্তব্যে তিনি বলেন সাংবাদিক জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশিং সদস্যদের সার্বিক সহযোগিতায় থানা পুলিশ আইন শৃংখলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আগামী তিন দিনের মধ্যে থানার বিট অফিসারগন তাদের স্ব স্ব দায়িত্ব(বীট) এলাকায় কেরাম বোর্ড খেলা, জুয়া খেলা, মাদক, ইভটিজিং, নারী নির্যাতন, চুরি, রাহাজানী সহ সর্বপ্রকার অপরাধ নির্মূলে দায়িত্ব পালন করবে।

প্রতিটি বিট এলাকায় দায়িত্বরত পুলিশ অফিসারদের গভীর রাত পর্যন্ত এলাকায় থেকে দায়িত্ব পালন করতে হবে। এলাকার গন্যমান্য ব্যক্তি, ইমাম, পুরোহিত, জনপ্রতিনিধি, সাংবাদিক ও গুরুত্বপুর্ণ ব্যক্তিদের সাথে যোগাযোগ রেখে তথ্য সংগ্রহ করে অপরাধ নির্মূলে দোষী ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন আইন শৃংখলা শান্তিপুর্ণ পরিবেশ বজায় রাখতে প্রয়োজনে সকল অফিসারদের সার্বিক সহযোগিতা করা হবে।

এ সময় সাংবাদিকবৃন্দ থানা অফিসার ইনচার্জ এর থানায় যোগদানের একবছর পূর্তি উপলক্ষে ও থানা এলাকার আইন-শৃঙ্খলার উন্নয়নে সার্বিক বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের কোষাধক্ষ্য কাজী মুজাহিদুল ইসলাম তরুণ, তথ্য ও

সাংস্কৃতিক সম্পাদক এসএম আহমাদুল্লাহ বাচ্চু, নির্বাহী সদস্য এসএম গোলাম ফারুক, মোদাচ্ছের হোসেন জান্টু, সদস্য জি এম শামসুর রহমান, আশেক মেহেদী, রিপোটার্স ক্লাবের মিজানুর রহমান, সদস্য আফজাল হোসেন প্রমুখ।

থানা অফিসারদের মধ্যে সার্বিক পরিস্থিতি তুলে ধরে বক্তব্য রাখেন থানার সেকেন্ড অফিসার জিয়াউর রহমান( জিয়া), এস আই জিয়ারত আলী, এস আই আজিম, এসআই তরুণ কুমার অধিকারী, এসআই অপর্ণা বিশ্বাস এ এস আই তারেক, এএসআই ফেরদৌস, এস আই গোবিন্দ কুমার আকর্ষণ প্রমূখ।

কালিগঞ্জ থানার প্রতিটি ইউনিয়নের বিট অফিসাররা এখন থেকে কেরাম বোর্ড খেলা, জুয়া খেলা বন্ধ সহ চুরি ছিনতাই ইভটিজিং সহ সকল প্রকার অপরাধ নির্মূলে কাজ করবেন।

কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন গত এক বছরে কালিগঞ্জ থানার অবকাঠামো উন্নয়ন ও আইন-শৃংখলার উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছেন।

বিশেষ করে কালিগঞ্জ থানার প্রাচীর নির্মাণ ও সংস্কার বাউন্ডারির মধ্যে ঢালাই রাস্তা নির্মাণ, গাড়ি রাখার গ্যারেজ নির্মাণ, রান্নাঘর ও গেস্ট হাউস নির্মাণসহ থানার ভিতরে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ফুল গাছ লাগিয়ে দৃষ্টিনন্দন করেছেন। থানার পুকুরে প্রচুর পরিমাণ বিভিন্ন প্রজাতির মাছ ছেড়েছেন মোঃ দেলোয়ার হুসেন।

তিনি বলেন কালিগঞ্জ থানার সার্বিক বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে প্রতি মাসের ১১ তারিখে মতবিনিময় সভা অব্যাহত থাকবে