খুলনা, ০৩ আশ্বিন (১৮ সেপ্টেম্বর) : খুলনা জেলা তথ্য অফিসের উদ্যোগে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর আওতায় জুলাই থেকে সেপ্টেম্বর সময়ের মনিটরিং, মূল্যায়ন ও প্রতিবেদন তৈরি বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ (শুক্রবার) খুলনা আঞ্চলিক তথ্য অফিসে অনুষ্ঠিত হয়।

খুলনা বিভাগের ১০ জেলা তথ্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা এতে অংশ নেন। গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বর) মোঃ তৈয়ব আলী এই কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে পরিচালক করোনা পরিস্থিতিতে জরুরি প্রচার কার্যক্রম জোরদার করার জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন। তিনি বলেন, গণযোগাযোগ অধিদপ্তর সরকারের বিভিন্ন উন্নয়মূলক কার্যক্রম তৃণমূলে পৌঁছে দিচ্ছে। সড়ক প্রচার, উঠান বৈঠক, মহিলা সমাবেশ, বিলবোর্ড স্থাপন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধসহ বিভিন্ন প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

প্রচার কার্যক্রমের মিডিয়া কাভারেজ বৃদ্ধি ও বহুমুখীকরণ বিষয়ে ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এবং এপিএ প্রতিবেদন প্রেরণ ও আপলোড পদ্ধতি বিষয়ে ধারণাপত্র উপস্থাপন করেন গণযোগাযোগ অধিদপ্তরের উপপরিচালক (প্রচার) হাছিনা আক্তার।

কর্মশালায় ১০ জেলার জেলা তথ্য অফিসের প্রধান ও অফিসিয়ালরা অংশ নেন।