স্টাফ রিপোর্টার : “নারীর প্রতি সহিংসতা নিরসনে আপনার পুলিশ আপনার পাশে” এ প্রতিপাদ্য কে সামনে রেখে যশোর জেলায় বিট পুলিশিং সমাবেশ-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

ইন্সপেক্টর জেনারেল (আইজিপি), ড. বেনজীর আহমেদ বিপিএম,(বার) এর নির্দেশক্রমে বাংলাদেশ পুলিশের উদ্যোগে শনিবার সকাল ১০ টায় সারাদেশে সর্বমোট ৬ হাজার ৯১২ টি বিটে একযোগে সাম্প্রতিক সময়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

এরই প্রেক্ষিতে যশোর জেলার ৯টি থানায় ১১৯ টি বিটে একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকাল ৩টায় যশোর স্টেডিয়াম পাড়ায় ৫নং বিট পুলিশিং, কোতয়ালী মডেল থানা, যশোরের আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপএম ।

এসময় পুলিশ সুপার নারী ধর্ষণ ও নির্যাতনকারীদের কঠোর হুঁশিয়ারি প্রদান করেন এবং বিট পুলিশিং সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। তিটি বলেন বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশের সেবা জনগণের নিকট আরো একধাপ এগিয়ে আসলো।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব জাহিদ হাসান টুকুন, সভাপতি, প্রেসক্লাব, যশোর, সভাপতিত্ব করেন জনাব মোঃ মনিরুজ্জামান, অফিসার ইনচার্জ কোতয়ালী মডেল থানা, যশোর।

এছাড়াও উপস্থিত ছিলেন ড. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, যশোরের অধ্যক্ষ জে এম ইকবাল হোসেন, ৫নং বিট পুলিশিং এলাকার সচেতন নাগরিকগণ, জেলা পুলিশের ঊর্ধ্বতণ কর্মকার্তাগণ সহ পিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।