দীপক শেঠ, কলারোয়া : কলারোয়ায় নির্বাচন অফিসের আয়োজনে
প্রিজাইডিং অফিসারসহ ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত
হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ২০ অক্টোবর কলারোয়ার ৮নং
কেরালকাতা ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গ্রহনের লক্ষ্যে
এ প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হয়।

রবিবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় জি,কে,এম,কে সরকারি পাইলট হাইস্কুল মিলনায়নে অনুষ্ঠিত প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী জেরীন কান্তা।

কর্মশালায় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন, জেলা নির্বাচন অফিসার নাজমুল হাসান, থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ হারান চন্দ্র পাল, সমাজ সেবা অফিসার শেখ ফারুক হোসেনসহ ভোটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।

উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মনোরঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে প্রশিক্ষণে নিয়োগপ্রাপ্ত ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪২ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৮৪জন পোলিং অফিসারসহ অফিস সহকারি মামুনুর রশিদ, গোলাম রসুল ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ অংশগ্রহন করেন বলে জানা যায়।

উল্লেখ্য, দিন ব্যাপি প্রশিক্ষণে উপস্থিত অতিথিবৃন্দ আগামী ২০ অক্টোবর সকাল ৯ টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহনে আইন শৃংখলা সমুন্নত রেখে শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, এবার কেরালকাতা ইউনিয়নে মোট ১৭ হাজার ৪শ’ ৪৫ জন ভোটাধিকার প্রয়োগ করার অনুমতি লাভ করেছেন।

এরমধ্যে পুরুষ ভোটার- ৮ হাজার ৭শ’ ৬১ জন, মহিলা ৮ হাজার ৬শ’ ৮৪ জন। কেন্দ্রের সংখ্যা ৯ টি, আর ভোট গ্রহন কক্ষের সংখ্যা- ৪২টি। তিনি আরও জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।