দেবহাটা প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটায় জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবী জানিয়ে সংশ্লিষ্টদের সাথে কনসালটেশন সভা, প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি পেশ করেছেন পানি কমিটির নেতৃবৃন্দরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দেবহাটা প্রেসক্লাব হলরুমে উত্তরণ ও উপজেলা পানি কমিটির আয়োজনে উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তৃতাকালে সাতক্ষীরাঞ্চলের জলাবদ্ধতার নানা দিক তুলে ধরার পাশাপাশি জলাবদ্ধতা নিরসনের জন্য ১,২ ও ৬-৮ পোল্ডারের জন্য সরকার গৃহীত ও অনুমোদিত প্রকল্পের মধ্যে মরিচ্চাপ অববাহিকায় টিআরএম বাস্তবায়ন ও ইছামতি নদীর সাথে লাবণ্যবতী এবং সাপমারা, বালিথা, টিকেট ও কামালকাটি স্লুইজের পাশ দিয়ে

মরিচ্চাপের সাথে, খেজুরডাঙ্গির পাশ দিয়ে বেতনা ও হাবড়া নদীর সাথে কাকশিয়ালী নদীর অবাধ সংযোগ প্রদানে ব্যবস্থা গ্রহন, এঅঞ্চলের নদীগুলো দখলমুক্ত করে রেকর্ড অনুযায়ী নদী খনন করা, খননকৃত মাটি দ্বারা নদীর দু পাড় উচু ও মজবুত করা যাতে বাঁধ দ্বারা জলোচ্ছাস মোকাবেলা করা যায় এবং বাঁধের সুবিধাজনক স্থানে স্লুইজগেট ও বনায়ন করার বিষয়ে গুরুত্বরোপ করেন বক্তারা।

দেবহাটা উপজেলা পানি কমিটির সহ-সভাপতি সরদার আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উত্তরণ কর্মকর্তা দীলিপ কুমার, আইডিয়ালের পরিচালক ডা: নজরুল ইসলাম, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল ফজল, আফসার আলী

মাষ্টার, বিআরডিবির সাবেক চেয়ারম্যান আবুল কাশেম, ভুমিহীন নেতা ফয়জুল ইসলাম, প্রেসক্লাবের সহ-সভাপতি আবু হুরাইরা, প্রভাষক রাজু আহম্মেদ, যুগ্ম সম্পাদক নির্মল কুমার মন্ডল, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, উত্তরনের দেবহাটা কেন্দ্র ব্যবস্থাপক শফিকুল ইসলাম প্রমুখ।

এসময় দেবহাটা প্রেসক্লাবের অপর যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, অর্থ সম্পাদক কবির হোসেন, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক আরাফাত হোসেন লিটন, কার্যনির্বাহী সদস্য এসএম নাসির উদ্দীন, এমএ মামুন, সদস্য সুমন পারভেজ বাবু, বায়েজীদ বোস্তামী উজ্জ্বল, দিপঙ্কর বিশ্বাস, আকতার হোসেন ডাবলু, ফরহাদ হোসেন সবুজসহ সকল সাংবাদিক, পানি কমিটির নেতৃবৃন্দ এবং উত্তরন ও আইডিয়ালের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কনসালটেশন সভা পরবর্তী প্রেসক্লাব হলরুমে ওয়াটারলগিং মিটিগেশন প্রসেস অফ দেবহাটা উপজেলা শীর্ষক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইডিয়ালের পরিচালক ডা: নজরুল ইসলাম। সংবাদ সম্মেলন শেষে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের কাছে জলাবদ্ধতা নিরসনের দাবী সম্বলিত স্মারকলিপি পেশ করেন নেতৃবৃন্দরা।