স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে জেলা নাগরিক অধিকার উন্নয়ন সমন্বয় কমিটির মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল সাড়ে চারটায় গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলামের অফিস কক্ষে জেলা নাগরিক অধিকার উন্নয়ন কমিটির সভাপতি সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও

দৃষ্টিপাত সম্পাদক জিএম নূর ইসলাম বাংলাদেশ সরকার কৃত মডেল মসজিদ নির্মানের অগ্রগতি বিষয়ে নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি জেলা নাগরিক অধিকার উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন কয়েকটি উপজেলায় মডেল মসজিদ নির্মানের কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে।

তবে বেশির ভাগ উপজেলায় জমি চুড়ান্ত না হওয়ায় কাজ শুরু করা সম্ভব হচ্ছে না। তিনি আরো বলেন, সাতক্ষীরা সদর উপজেলায় মডেল মসজিদ বীজ ভবনে স্থান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে বীজ ভবন স্থানান্তরিত না হওয়ার কাজ শুরু হচ্ছে। অচিরেই এখানে সদর মসজিদ নির্মানের কাজ আরম্ভ হবে।

নাগরিক কমিটির নেতৃবৃন্দ জেলা মডেল মসজিদ সম্পর্কে জানতে চাইলে নির্বাহী প্রকৌশলী জানান সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলার সর্ববৃহৎ মডেল মসজিদ নির্মানের জন্য প্রাথমিক আলোচনা হয়েছে। তবে সেটি চুড়ান্ত না হওয়ায় কাজ শুরু হচ্ছে না।

সাতক্ষীরা সদর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পৌর মেয়রের সাথে আলোচনা করে চুড়ান্ত সিদ্ধান্তে পৌছালে কাজ শুরু হবে। ডিসেম্বরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা থাকলে জমি নির্ধারনে জটিলতার কারনে কাজের মেয়াদ বাড়ানো হবে।

সর্বপরি উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ দ্রুত আলোচনার মাধ্যমে মডেল মসজিদের স্থান নির্ধারন করে কাজ শুরু করার ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাহী প্রকৌশলীকে আহবান করেন। পরে উন্নয়ন কমিটির নেতৃবৃন্দ জেলার উন্নয়নে ২৩ দফা দাবির কপি নির্বাহী প্রকৌশলীর কাছে প্রদান করেন।

তিনি দাবি গুলি ধৈর্যের সাথে শ্রবণ করে নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন আমাদের দাবিগুলি আধুনিক জেলা গড়ার ক্ষেত্রে অবশ্যই যুগউপযোগী ভূমিকা রাখবে তিনি সকলকে ধন্যবাদ জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা নাগরিক অধিকার উন্নয়ন ও সমন্বয় কমিটির সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, অধ্যাপক মোজাম্মেল হক, সাংবাদিক কাজী শওকত হোসেন ময়না, আব্দুর রব ওয়ার্ছি, মোহাম্মদ আলী, সোহরাব বাবু, সার্বিক সহযোগিতায় ছিলেন সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান বাবু।