মাহমুদুল হাসান শাওন : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ডা. শেখ শাহজাহান আলী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। বৃহষ্পতিবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি কালীগঞ্জ উপজেলার পাইকড়া রহিমপুর গ্রামের শেখ মোরাবক আলী ও আছিয়া খাতুন দম্পতির সন্তান। বেশ কিছুদিন যাবৎ মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারনে তিনি চিকিৎসাধীন ছিলেন এবং পরবর্তীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

ডা. শেখ শাহজাহান আলী নলতা হাইস্কুল থেকে এসএসসি, খুলনা বিএল কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে চিকিৎসা জীবন শুরু করেন।

পরবর্তীতে তিনি দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধায়ক এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেন। সর্বশেষ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আমৃত্যু মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করেছেন।

তার অকাল মৃত্যুতে সাতক্ষীরা-০১ আসনের সাংসদ এ্যাড. মোস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা বিএমএ’র পক্ষ থেকে ডা. মনোয়ার হোসেন, ঢাকা শিশু হাসপাতালের রোগত্তত্ববিদ কিংকর ঘোষ, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. আব্দুল লতিফ, আবাসিক মেডিকেল অফিসার ডা. বিপ্লব মন্ডলসহ বিভিন্ন ব্যাক্তিবর্গরা গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি জমবেদনা জানিয়েছেন।