সাতক্ষীরা টাইমস টোয়েন্টিফোর ডটকম ডেস্ক : সরকারি মাধ্যমিক স্তরের স্কুলের ভর্তি লটারি ফলাফল ১১ জানুয়ারি ২০২১ তারিখে অনুষ্ঠিত হবে। এর আগে, ২৯ ডিসেম্বর ২০২০ তারিখে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ডিজিটাল লাটরি কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করেছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সেই স্থগিতাদেশ প্রত্যাহার করে বৃহস্পতি বার স্কুলের ভর্তি লটারির তারিখ ঘোষণা করা হয়েছে।

মাউশি’র বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি মাধ্যমিক স্কুলে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তি কার্যক্রমে লটারির মাধ্যমে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীকে বাছাই করা হবে। স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে ১১ জানুয়ারি ২০২০।

এর আগে, ৩০ ডিসেম্বর ২০২০ শিক্ষার্থী নির্বাচনের জন্য লটারির তারিখ নির্ধারিত ছিল। কিন্তু হাইকোর্ট বিভাগের রিট পিটিশন চলমান থাকায় ৩০ ডিসেম্বর ২০২০ তারিখে ডিজিটাল লটারি কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল।

এর পর ৩১ ডিসেম্বর এক বিজ্ঞপ্তির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) জানায়, বয়স জটিলতার কারণে যেসব শিক্ষার্থী স্কুলের ভর্তি আবেদন করতে পারেনি তারা ৩১ ডিসেম্বর ২০২০ থেকে ৭ জানুয়ারি ২০২১ পর্যন্ত ভর্তি আবেদনের সুযোগ পাবে। এরপর ১১ জানুয়ারি ২০২১ তারিখে অনলাইন লটারির মাধ্যমে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীকে ভর্তির জন্য বাছাই করা হবে।