স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন টিকা নিয়েছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে কোভিশিল্ড নামে এই করোনাভাইরাস টিকা গ্রহণ করেন।

এসময় এমপি রবি বলেন, “আমি নিজে ভ্যাকসিন নিলাম। কিন্তু বুঝতেই পারিনি কখন টিকা দিয়েছে। এমপি রবি বলেন, এই টিকা “সম্পূর্ণ নিরাপদ”। মানুষের জীবন রক্ষার্থে ভ্যাকসিন খুবই জরুরী। ভারত থেকে আনা এই ভ্যাকসিনকে ঘিরে বাংলাদেশে নানা রকম সমালোচনা হয়েছিল।

সমালোচনার জেরে টিকা গ্রহণের জন্য মানুষের মধ্যে কাঙ্খিত পরিমাণ সাড়াও দেখা যায়নি। কিন্তু যারা টিকা নিয়েছে তাদের কোন রুপ সমস্যা বা পাশ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। সে কারণে বর্তমানে সকলেই টিকা নিতে আগ্রহ প্রকাশ করছে। আজ আমি এই টিকা নিলাম এবং সকলকে আহবান জানাচ্ছি করোনার টিকা নেওয়ার জন্য।’ একই সময়ে করোনাভাইরাস টিকা গ্রহণ করেন ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতির সভাপতি এম খলিলুল্লাহ ঝড়ু।

এই টিকাটি অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার আবিষ্কার করা এবং ভারতের সিরাম ইনস্টিটিউটের তৈরি করা। সম্প্রতি সাতক্ষীরা সদর হাসপাতালে এই গণ-টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেছিলেন এমপি রবি।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস ভ্যাকসিন টিকা নেওয়ার সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডা. শেখ কুদরত-ই খুদা, ডা. কাজী আরিফ আহমেদ, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদুসহ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ভাইরাস টিকা কেন্দ্রের ডাক্তাররা উপস্থিত ছিলেন।