1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 25, 2021, 4:54 am
Title :
সাতক্ষীরার ইভটিজার কিশোর গ্যাং সোহাগ বেপরোয়া, রুখবে কে? ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান — তথ্য ও সম্প্রচার মন্ত্রী ১৮ বছরের উর্দ্ধে সকল নাগরিককেই এখন থেকে ভ্যাকসিন দেয়া হবে– স্বাস্থ্যমন্ত্রী আশাশুনিতে কোরবাণীর এক হাজার কেজি মাংস দুস্থ অসহায় পরিবারের মাঝে বিতরন কলারোয়ায় নতুন করে ৫ জনের করোনা শনাক্ত : শনাক্তের হার ২৩ ভাগ সাতক্ষীরাবাসীকে সাথে নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়নে পানিতে ডোবা প্রতিরোধে যথাযথ উদ্যোগ গ্রহণ করা হবে -আসাদুজ্জামান বাবু কলারোয়ায় লকডাউনে’র ২য় দিনে ভ্রাম্যমান আদালতে প্রায় ৩ হাজার টাকা জরিমানা স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খন্দকার আনিছুর রহমান তাজু’র শুভেচ্ছা সাতক্ষীরার তালা ও শ্যামনগর উপেজলা ছাত্রলীেগর কমিটি বিলুপ্তু গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের শোক

জি.এম সৈকতের পরিচালনায় ব্যতিক্রমী গল্পে নির্মিত হলো একক নাটক ‘হজ্জ’

  • আপডেট সময় Wednesday, June 2, 2021

নববিবাহিত বা যারা বিবাহের কথা ভাবছেন তাদের কাছে হানিমুন, ট্যুর বা জমকালো সেলিব্রেশন দীর্ঘদিনের লালিত স্বপ্নের মতো। একটি মেয়েও স্বপ্ন দেখে বিয়ের পর কী কী করবে। আর ছেলেটি তার স্বপ্ন পূরণের সারথি হবে।

এতে হয়তো অনেক টাকা খরচ হয়ে যাবে আর পূরণ হবে শখ। কথাই আছে শখের দাম লাখ টাকা। অথচ একটু ভিন্ন ভাবে জীবনটাকে চিন্তা করলে সাধ এবং সাধ্যের মধ্যে থেকেই ইহকাল ও পরকালের অনেক বড় একটি শখ পূরণ করা যেতে পারে।

ধর্মীয় অনুপ্রেরণামূলক এমনি ব্যতিক্রমী গল্পে নির্মিত হলো একক নাটক ‘হজ্জ’। নাটকটির গল্প, নাট্যরূপ ও পরিচালনা করেছেন গুণী নির্মাতা জিএম সৈকত। ক্যামেরায় ছিলেন দীপু কুমার ও সম্পাদনা করেছেন শিমুল সরকার।

আজ বৃহস্পতিবার (৩ জুন) সন্ধ্যা ৬ টায় প্রকৃতি এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে নাটকটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অপ্সরা সূহি ও এসএম শাফায়েত। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান রিপন ও মৌসুমী রায়।

বাংলা নাটকের দাপুটে পরিচালক জিএম সৈকত এ পর্যন্ত শতাধিক নাটক নির্মাণ করেছেন। তবে এটি অন্যান্য নাটকের তুলণায় ব্যতিক্রমী গল্পে নির্মিত বলে জানান তিনি। এ প্রসঙ্গে জিএম সৈকত বলেন, ‘হজ্জ নাটকের গল্প মূলত সদ্য বিবাহিত এক দম্পত্তির।

একই সঙ্গে এমবিবিএস শেষ করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তারা। বিয়ের পর দার্জিলিং যাওয়ার পরিকল্পনা করা হয়। হঠাৎ মত পরিবর্তন করে মেয়েটি। দার্জিলিং নয়, তারা মক্কায় যাবে ওমরাহ হজ্জ করতে। যেমন কথা তেমন কাজ।

একটি ট্রাভেল এজেন্সির মাধ্যমে বেশ কিছু প্রক্রিয়া শেষে মক্কায় পৌঁছায় তারা। তবে এরইমধ্যে বেশ কিছু ঝক্কি-ঝামেলা পোহাতে হয় তাদের। তবে তাদের দৃঢ় মনোবল ও একাগ্রতা সবকিছুকে ছাঁপিয়ে যায়। বাকী গল্প নাটকটি দেখার পরই বোঝা যাবে। আশা করি ভালো লাগবে।’ প্রেসবিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews