1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 26, 2024, 6:59 am
Title :
সদরের আগরদাঁড়ীতে সড়ক দূর্ঘটনায় পিতা-পুত্র নিহত সড়ক নিরাপত্তা নিশ্চিতে চসিক প্রকৌশলীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত খুলনায় ভিডিপি সদস্যাদের বেসিক কম্পিউটার প্রশিক্ষণ ২য় ধাপ (ভিডিপি- পুরুষ) সমাপ্ত তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় প্রাণ সায়ের খালের প্রাণ রক্ষায় ভিবিডি সাতক্ষীরা’র সচেতনতামূলক অভিযান দেবহাটায় রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবু মুছা’র দাফন তীব্র তাপপ্রবাহে সাতক্ষীরা শহরে অ্যাকুফ ফাউন্ডেশন বিশুদ্ধ পানি বিতরণ তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ নির্বাচনে কোন ধরনের অনিয়ম গ্রহণযোগ্য হবে না -নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান

কালিগঞ্জ উপজেলায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ

  • আপডেট সময় Friday, November 19, 2021

হাফিজুর রহমান শিমুল : বাংলাদেশ নির্বাচন কমিশন এর আয়োজনে ও কালিগঞ্জ উপজেলা নির্বাচন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় ইউনিয়ন পরিষদ নির্বাচন-২১ উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এবং দুপুর দুইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

কালিগঞ্জ সরকারি কলেজে ভোটগ্রহণের সাথে সম্পৃক্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুস আলী, তিনি বলেন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে করার জন্য সকলে একটি টিম ওয়ার্ক এর মাধ্যমে কাজ করতে হবে। তাহলে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

নির্বাচন এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। নিজের নৈতিক দায়িত্ব পালনের মধ্যদিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে হবে। তিনি বলেন নির্বাচন কমিশন একটি সুষ্ঠু নির্বাচন করতে সহযোগিতা করবে।
নির্বাচনের সময় প্রতিটি ইউনিয়নে একজন ম্যাজিস্ট্রেট, পুলিশ-বিজেপি, র‍্যাপিড একশন ব্যাটেলিয়ন (র‍্যাব), আনসার ভিডিপি, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ মাঠে থাকবেন।

প্রশিক্ষণে বক্তব্য রাখেন বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব রুহুল আমিন মল্লিক বলেন নির্বাচনে প্রিজাইডিং অফিসার সহকারি প্রিজাইডিং অফিসার পোলিং অফিসারদের নৈতিক দায়িত্ব পালনের মধ্য দিয়ে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে হবে। এজন্য আপনাদেরকে সাহসী এবং ন্যায় পরায়ণ হতে হবে ভোট কেন্দ্রে কোনো বিশৃঙ্খলা ঘটলো সাহসিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। নির্বাচন কমিশন প্রশাসন সার্বিক সহযোগিতা করবে।

প্রশিক্ষণ আরো বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান বাপ্পি। সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার নাজমুল কবির, কালিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা অনুজ গাইন, এসময় আরো উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও রিটার্নিং অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা সমাজসেবা অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন , বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু প্রমুখ।

আগামী ২৮ নভেম্বর কালিগঞ্জ উপজেলার ১২ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে পর্যায়ক্রমে প্রিজাইডিং অফিসার সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews